রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ দল ঘোষণা করল নিউজিল্যান্ড

যাযাদি ডেস্ক
  ১১ সেপ্টেম্বর ২০২৩, ১১:১২

অবশেষে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো নিউ জিল্যান্ড। আজ সোমবার (১১ সেপ্টেম্বর) বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে নিউ জিল্যান্ড ক্রিকেট বোর্ড।

দলের নেতৃত্বে আছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। ইনজুরি কাটিয়ে ধীরে ধীরে সেরে উঠছেন তিনি। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত স্পিনার রাচিন রবীন্দ্র। এছাড়াও প্রথমবার বিশ্বকাপ খেলতে চলেছেন উইল ইয়াংও। এবার দল ঘোষণার সময় একটি অনন্য উদ্যোগ নিয়েছিল নিউ জিল্যান্ড ক্রিকেট বোর্ড। যেসব প্লেয়ার নির্বাচিত হয়েছে তাদের পরিবারের একজন সদস্য ভিডিওর মাধ্যমে সে নামটি ঘোষণা করেছে। এভাবে একে একে সবার পরিবারের সদস্যরা নাম এবং জার্সি নম্বর উল্লেখ করে দল ঘোষণা করেছে।

বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। আগামী ৫ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে লড়বে গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট।

নিউজিল্যান্ডের ১৫ সদস্যের স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম (সহ-অধিনায়ক ও উইকেট কিপার), ড্যারেল মিচেল, জিমি নিশাম, গেøন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়ং।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে