সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে বাংলাদেশ

যাযাদি ডেস্ক
  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫৬
আপডেট  : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৯

আগে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ফেলেছে বাংলাদেশ। দ্বিতীয় ওভারে অ্যাডাম মিলনের বলে বোল্ড হয়ে ফিরেছেন জাকির হাসান। অভিষেক ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১ রান।

পরের ওভারে ফিরেছেন আরেক ওপেনার তানজিদ হাসান তামিমও (৫)। এবার কিউই পেসার ট্রেন্ট বোল্টের বলে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন তানজিদ। বোল্টের নিচে হয়ে আসা বল তার ব্যাট ছুঁয়ে আশ্রয় নেয় ¯িøপে থাকা ফিন অ্যালেনের হাতে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং বেছে নেন টাইগারদের ভারপ্রাপ্ত দলপতি নাজমুল হোসেন শান্ত।

সিরিজ বাঁচাতে হলে জয়ের বিকল্প নেই; এমন সমীকরণের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হয়েছে ব্যাটার জাকির হাসানের।

প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচ জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে কিউইরা। আজকের ম্যাচটি তাই হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী হিসেবে।

সিরিজের শেষ ম্যাচের বাংলাদেশ দলে বেশকিছু পরিবর্তন এসেছে। ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের না থাকার ব্যাপারটি আগেই নিশ্চিত ছিল। বিশ্রামে থাকছেন পেসার মোস্তাফিজুর রহমান। বাদ পড়েছেন সৌম্য সরকার।

অন্যদিকে আগের দুই ম্যাচে না খেলা কয়েকজন ফিরেছেন এই ম্যাচে। এর মধ্যে লিটন দাস না থাকায় নেতৃত্বও দেবেন বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। তার পাশাপাশি ফিরেছেন উইকেটকিপার-ব্যাটার মুশফিকুর রহিম এবং পেসার শরিফুল ইসলাম।

পরিবর্তন এসেছে নিউজিল্যান্ডের একাদশেও। বিশ্রামে রাখা হয়েছে কাইল জেমিসন ও চ্যাড বোয়েসকে। ঢুকেছেন অ্যাডাম মিলনে ও ডিন ফক্সক্রফট।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে