সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাবরদের ভেড়া দিয়ে আপ্যায়ন করবে ভারত

ক্রীড়া ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১১:২০

বিশ্বকাপ খেলতে ইতোমধ্যে ভারতে পা রেখেছে পাকিস্তান ক্রিকেট দল। শুক্রবার হায়দ্রাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হয়েছে দলটির। এরপর এখানেই ৩ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান দল। বর্তমানে বাবররা আছেন হায়দ্রাবাদে। প্রস্তুতি ম্যাচ এবং প্রথম দুই ম্যাচের জন্য সব মিলিয়ে দুই সপ্তাহ সেখানে থাকবেন বাবর-রিজওয়ানরা। রাজনৈতিক সম্পর্ক খুব একটা ভালো না হলেও ভারতে বেশ ভালোই আতিথেয়তা পেতে যাচ্ছেন পাকিস্তানের ক্রিকেটাররা।

বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর জন্য ভারতে গরুর মাংসের সরবরাহ নেই। তবে গরু ছাড়া প্রায় সব ধরনের মাংস এবং মাছের ব্যবস্থা থাকছে পাকিস্তান দলের জন্য। বাবরদের খাদ্যতালিকার বেশিরভাগ জুড়েই থাকছে প্রোটিন জাতীয় খাবার। পাকিস্তানি গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, হায়দ্রাবাদে বাবরদের খাদ্যতালিকায় রাখা হচ্ছে মুরগি, খাসির মাংস ও মাছ। বাবর-শাহিনদের খাবারের মেন্যুতে বিশেষ আকর্ষণ ভেড়ার গ্রিল। এছাড়া খাসির ঝোল, মাছের গ্রিল ছাড়াও বাটার চিকেনও থাকছে তাদের খাদ্যতালিকায়। কার্বোহাইড্রেট সমৃদ্ধ খাবারের জন্য স্টেডিয়ামের ক্যাটারিং সার্ভিসে নিজেদের চাহিদা জানিয়ে দিয়েছে পাকিস্তান দল। কার্বোহাইড্রেটের জন্য পাকিস্তান দলের খেলোয়াড়েরা খাবেন সেদ্ধ বাসমতি চালের ভাত, স্পাগেটি ও সবজি পোলাও।

তবে এই তালিকার বাইরেও অনেক কিছু খেতে পারবেন বাবররা। সেক্ষেত্রে যেটা খেতে ইচ্ছে করবে কর্তৃপক্ষকে জানালে তাৎক্ষণিক সরবরাহ করা হবে। তাই অনেকটা নিশ্চিতভাবেই বলা যায় হায়দ্রাবাদের বিখ্যাত বিরিয়ানি মিস করবেন না বাবররা। আগামী ৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাবরদের বিশ্বকাপ অভিযান। ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে স্বাগতিক ভারতের বিপক্ষে খেলবে পাকিস্তান। এবারের বিশ্বকাপে প্রতিটি দল কমপক্ষে ৯টি করে ম্যাচ খেলবে। সে কারণে পাকিস্তান দলকে অন্তত দেড় মাস অবস্থান করতে হবে ভারতে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে