শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মাসসেরার দৌড়ে শামার জোসেফ

যাযাদি ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫১
মাসসেরার দৌড়ে শামার জোসেফ

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত খেলে আইসিসির জানুয়ারি মাসের সেরা ক্রিকেটারদের তালিকায় জায়গা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা শামার জোসেফ। পুরো সিরিজে এই ক্যারিবীয় তরুণ ক্রিকেটার শিকার করেছেন ১৩ উইকেট। অভিষেক সিরিজে এমন পারফরম্যান্স নজর কেড়েছে সবার।

সিরিজের শেষ ম্যাচের ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়কও ছিলেন জোসেফ। তার দুর্দান্ত বোলিংয়ে ক্যারিবীয়রা ওই ম্যাচে জয় পেয়েছে ৮ রানে। অনভিজ্ঞ এক তরুণের উপর ভর করে ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জিতলো ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজের প্রথম ম্যাচে অ্যাডিলেইডে নিয়েছেন ৫ উইকেট। ব্রিজবেনে ম্যাচের দ্বিতীয় ইনিংসে একাই ৭ উইকেট তুুলে নিয়েছেন তিনি। যে কারণে এই তরুণ ক্রিকেটারকে আইসিসির মাসসেরা ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকায় রাখা হয়েছে।

এই তালিকায় শামাার জোসেফের সঙ্গে আছেন ইংল্যান্ডের টপঅর্ডার ব্যাটার ওলি পোপ। ভারতের বিপক্ষে ১৯৬ রানের ইনিংস খেলে দলকে লড়াই করার মতো একটি পুঁজি এনে দিয়েছেন তিনি। ম্যাচে সফলও হয়েছে তার দল ইংল্যান্ড। ভারতকে ইংলিশরা হারিয়েছে ২৮ রানে। ভারতের মাটিতে টেস্ট ম্যাচে সর্বোচ্চ ইনিংস খেলা ইংলিশ ক্রিকেটারদের মধ্যে চতুর্থস্থানে উঠে গেছেন পোপ।

ধারাবাহিক পারফর্ম করে যাওয়া অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজলউডও আছেন এই তালিকায়। জানুয়ারি মাসে টেস্ট খেলায় মোট ১৯ উইকেট শিকার করেছেন হ্যাজলউড। এর মধ্যে পাকিস্তানকে ৩-০তে হোয়াইটওয়াশ করার সিরিজে দারুণ বল করেছিলেন ডানহাতি অসি পেসার। পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে সিডনিতে দ্বিতীয় ইনিংসে তুলে নেন ৪ উইকেট।

এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অ্যাডিলেইডে শিকার করেন ৬ উইকেট। দ্বিতীয় ম্যাচে তার ঝুলিতে জমা পড়ে আরও ৫ উইকেট। সবমিলিয়ে জানুয়ারি মাসটি দারুণ কাটিয়েছেন হ্যাজলউড।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে