রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শততম টি২০ রাঙিয়ে ওয়ার্নারের ইতিহাস

ক্রীড়া ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৯
শততম টি২০ রাঙিয়ে ওয়ার্নারের ইতিহাস

শততম ম্যাচ কীভাবে রাঙাতে হয়, সেটা হয়তো ডেভিড ওয়ার্নারের চেয়ে বেশি ভালো আর কেউ জানেন না! শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোবার্টে প্রথম টি২০তে ঝড়ো ফিফটিতে আবারও তা প্রমাণ করলেন অস্ট্রেলিয়ার ওপেনার। ৩৬ বলে ৭০ রান করে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন তিনি।

এক ছয় ও ১২ বাউন্ডারিতে সাজানো ছিল ওয়ার্নারের ১৯৪.৪৪ স্ট্রাইক রেটের এই ইনিংস। ওপেনিংয়ে জশ ইংলিসের সঙ্গে ৯৩ রানের জুটিও গড়েন বাঁহাতি এই ব্যাটার। এটি ছিল তার শততম আন্তর্জাতিক টি২০। নিউজিল্যান্ডের রস টেলর ও ভারতের বিরাট কোহলির পর তৃতীয় ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই একশ’ ম্যাচ খেলার কীর্তি গড়লেন তিনি। তবে ওয়ার্নার এমন এক কীর্তি গড়েছেন, যা আর কারও কাছ থেকে দেখা যায়নি। তিন ফরম্যাটেই শততম ম্যাচ খেলতে নেমে পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলা প্রথম ক্রিকেটার তিনি।

২০২২ সালের ডিসেম্বরে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করেন ওয়ার্নার। ২৫৫ বলে ২০০ রান করেছিলেন প্রথম ইনিংসে। ম্যাচটি অস্ট্রেলিয়া জেতে ইনিংস ও ১৮২ রানে।

আর ২০১৭ সালে বেঙ্গালুরুতে ভারতের বিপক্ষে শততম ওয়ানডেতে ওয়ার্নারের ব্যাটে আসে ১২৪ রান। ওই ম্যাচটি অজিরা জেতে ২১ রানে।

শুক্রবার হোবার্টে ওয়ার্নার পঞ্চাশ রান করেছেন ২২ বল খেলে, ৯ চার ও এক ছয় মেরে। এবার নিজের শততম টি২০তেও তিনি জয় পান কি না, সেটাই দেখার অপেক্ষা। অবশ্য তার ব্যাটে চড়ে ২১৩ রানের বড় সংগ্রহই করেছে অজিরা। ওয়ার্নার ১৩তম ওভারে আলজারি জোসেফের বলে নিকোলাস পুরানকে ক্যাচ দেন। শেষ দিকে টিম ডেভিড ১৭ বলে চারটি চার ও দু’টি ছয়ে ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে