সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

টেস্ট সিরিজে বড় কিছু প্রত্যাশা করছেন হাথুরুসিংহে

যাযাদি ডেস্ক
  ২২ মার্চ ২০২৪, ০৯:২৪
-ফাইল ছবি

ঘরের মাঠে জয়ের ধারা অব্যাহত রাখতে পারলে বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজ দলের ভাল কিছু সম্ভাবনা দেখছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

নবম স্থানে থেকে বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ দুই চক্র শেষ করেছিল টাইগাররা। চলতি চক্রে গত বছর ঘরের মাঠে নিউজিল্যান্ডকে এক ম্যাচে পরাজিত করেছে বাংলাদেশ। এর আগে এক টেস্টের সিরিজে আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে পরাজিত করে টাইগাররা। অবশ্য, এই দুটি বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ নয়। বাংলাদেশ এখন শ্রীলংকা চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছে এবং হাথুরুর বিশ^াস সফরকারী দলের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজ জয়ের সক্ষমতা তার শিষ্যদের রয়েছে।

আজ শুক্রবার শুরু হতে যাওয়া সিরিজের আগে হাথুরু বলেন, ‘বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের এই চক্রে আমাদের প্রত্যাশাটা বড়। ইতোমধ্যেই আমরা নিজ মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেছি। ঘরের মাঠে অধিকাংশ ম্যাচ জিততে পারলে শেষ পর্যন্ত চ্যাম্পিয়নশিপে আমাদের ভালো অবস্থানে যাওয়ার একটা প্রবল সম্ভাবনা আছে। আমাদের সামনে দেশের বাইরে উপরের সারির কিছু দলের কয়েকটি সিরিজ আছে, যা সত্যিই চ্যালেঞ্জিং হবে। শ্রীলংকা একটি শক্তিশালী, অভিজ্ঞ দল। এই সিরিজটি আমাদের জন্য বেশ চ্যালেঞ্জ ছুড়ে দেবে। তবে আমরা প্রস্তুত।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে