সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

চেলসিকে হারিয়ে এফএ কাপ ফাইনালে ম্যানসিটি

যাযাদি ডেস্ক
  ২১ এপ্রিল ২০২৪, ১১:২০
চেলসিকে হারিয়ে এফএ কাপ ফাইনালে ম্যানসিটি

ট্রেবল জয়ের সম্ভাবনা আগেই হারিয়েছে ম্যানচেস্টার সিটি। সেই সম্ভাবনার সীমানা এখন 'ডাবলস' এ সীমাবদ্ধ হয়েছে। পেপ গার্দিওলার প্রশিক্ষণাধীন দলটি এখন সে পথে ভালোভাবে টিকে রয়েছে।

শনিবার (২০ এপ্রিল) রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে চেলসিকে ১-০ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে পৌঁছেছে ম্যানচেস্টার সিটি। ৮৪ মিনিটে একমাত্র গোলটি করেন বার্নান্ডো সিলভা।

আগামী ২৫ মে এফএ কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। সে ম্যাচের প্রতিপক্ষ এখনো চূড়ান্ত হয়নি। রোববার (২১ এপ্রিল) অন্য সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড ও দ্বিতীয় সারির দল কভেন্ট্রি সিটি। এ ম্যাচের জয়ী দলের বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি শিরোপা লড়াইয়ের যুদ্ধে মাঠে নামবে।

চেলসির বিপক্ষে এ জয় পেপ গার্দিওলার জন্য কিছুটা হলেও স্বস্তি ফিরিয়ে এনেছে। কয়েকদিন আগে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের কাছে হেরে ম্যানসিটির ট্রেবল জয়ের স্বপ্ন ভেঙেছে। ওই ম্যাচে টাইব্রেকারে রিয়ালের কাছে হেরে যায় ম্যানসিটি।

এই জয় বার্নান্ডো সিলভার জন্যও কিছুটা স্বস্তি এনে দিয়েছে। রিয়াল মাদ্রিদের বিপক্ষে টাইব্রেকারে হারের জন্য সিলভা নিজেকে কখনো ক্ষমা করতে পারবেন না। টাইব্রেকারে তিনি গোল করতে ব্যর্থ হয়েছিলেন। এ ম্যাচের গোল তাকে সেই অস্বস্তি থেকে কিছুটা হলেও মুক্তি দেবে।

চেলসির আসলে সময়টা মোটেও ভালো যাচ্ছে না। যদিও এ ম্যাচের দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিল কিন্তু শেষ পর্যন্ত কাঙ্খিত লক্ষ্যে তারা পৌঁছাতে পারেনি। আর ম্যানসিটির সামনে পড়লেও তারা যেন পথ হারিয়ে বসে। এফএ কাপে গত আট আসরের মধ্যে ছয় আসরে ম্যানসিটির কাছে হেরে বিদায় নিয়েছে। গত মৌসুমে তাদেরকে তৃতীয় রাউন্ডে বিদায় করেছিল ম্যানসিটি।

ওয়েম্বলিতে সর্বশেষ সফরেও চেলসিকে হতাশ হতে হয়েছিল। দুই মাসে আগে অনুষ্ঠিত লিগ কাপের ফাইনালে তারা অতিরিক্ত সময়ের খেলায় লিভারপুলের কাছে হেরে যায়। এ ম্যাচে অবশ্য গোলের বেশ কিছু সুযোগ তারা তৈরি করেছিল কিন্তু শেষ পর্যন্ত গোল করতে পারেনি। কিন্তু ম্যাচের শেষ সময়ে কাজের কাজটি ঠিকই করে নেয় ম্যানসিটি। কেভিন ডি ব্রæইনের একটি শট চেলসি গোলরক্ষক পেট্রোভিচ নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে ফিরতি শটে সিলভা লক্ষ্যভেদ করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে