শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

করোনার সংক্রমণ

ভারতে নতুন করে আক্রান্ত আরও প্রায় ২৯ হাজার

ভারতে নতুন করে আক্রান্ত আরও প্রায় ২৯ হাজার
কেরালায় নমুনা সংগ্রহ

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়ছেই। একদিনেই দেশটিতে নতুন করে প্রায় ২৯ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার সকালে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২৮ হাজার ৬৩৭ জন। সংবাদসূত্র : এনডিটিভি, এবিপি নিউজ

ফলে এখন পর্যন্ত দেশটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৪৯ হাজার ৫৫৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ৫৫১ জন। এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে মোট ২২ হাজার ৬৭৪ জন।

সংক্রমণের হার ও মৃতু্য দুশ্চিন্তা বাড়ালেও ভারতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানও অন্য অনেক দেশের তুলনায় 'বেশ স্বস্তিদায়ক'। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ১৯ হাজার ২৩৫ জন। ফলে এখন পর্যন্ত সুস্থ হয়েছে পাঁচ লাখ ৩৪ হাজার ৬২১ জন। অর্থাৎ, সুস্থতার হার ৬২ দশমিক ৯৩ শতাংশ। বর্তমানে দেশটিতে করোনার সক্রিয় আক্রান্ত দুই লাখ ৯২ হাজার ২৫৮টি।

ভারতের মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিলিস্ন, কর্ণাটক এবং অন্ধ্রপ্রদেশে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। ভারতের মোট সংক্রমণ ও মৃতু্যর বেশিরভাগই এই পাঁচ রাজ্যে। তবে প্রথম থেকে মহারাষ্ট্রে আক্রান্ত এবং মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা মোট দুই লাখ ৪৬ হাজার ৬০০ জন। করোনার সংক্রমণে সেখানে ১০ হাজার ১১৬ জনের মৃতু্য হয়েছে। অন্যদিকে সুস্থ হয়ে উঠেছে এক লাখ ৩৬ হাজার ৯৮৫ জন। বর্তমানে মহারাষ্ট্রে করোনার অ্যাকটিভ কেস ৯৯ হাজার ৪৯৯টি। মহারাষ্ট্রের পরেই রয়েছে দক্ষিণের রাজ্য তামিলনাড়ু। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৩৪ হাজার ২২৬। করোনার সংক্রমণে মৃতু্য হয়েছে এক হাজার ৮৯৮ জনের। সুস্থ হয়ে উঠেছে ৮৫ হাজার ৯১৫ জন। তামিলনাড়ুতে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৪১৩টি। এদিকে, পশ্চিমবঙ্গে টানা তিন দিন হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় এক হাজার ২৯২ জনের দেহে প্রাণঘাতী ভাইরাসের উপস্থিতি মিলেছে। রাজ্যটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২০৯ জনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে