সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
বিধানসভা ভোট

বিক্ষিপ্ত অশান্তির মধ্যে ত্রিপুরায় ভোটগ্রহণ শেষ আবারও বিজেপি!

যাযাদি ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

বিক্ষিপ্ত সহিংসতার মধ্যেই বৃহস্পতিবার শেষ হলো ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরা বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। ভোটগ্রহণকে কেন্দ্র করে বড় ধরনের অভিযোগ না থাকলেও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর এসেছে। সংবাদসূত্র : ইনডিয়ান এক্সপ্রেস

এবারের নির্বাচনে মূলত ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হয়েছে ত্রিপুরায়। প্রথমবার বাম-কংগ্রেস জোট বেঁধে প্রতিদ্বন্দ্বিতা করছে। বিজেপির সঙ্গে মূল লড়াই হয়েছে তাদের। আর অবশ্যই লড়াইয়ে আছে তিপ্রা মথা। তৃণমূল কংগ্রেসও এবার শক্তিশালীভাবে লড়াই করেছে। তবে তৃণমূল কংগ্রেস কোনো আসনে বিজয়ী হতে পারবে না বলে বিভিন্ন জরিপে জানা গেছে।

মোটের ওপর ভোট ঘিরে ভোটারদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। স্থানীয় সময় বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হওয়ার কথা থাকলেও কিছু কেন্দ্রে সন্ধ্যার পরও ছিল ভোটারদের লম্বা লাইন। সংবাদমাধ্যমগুলো বলছে, এদিন ৮১ শতাংশের বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ৬০ আসনের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা করা হবে আগামী ২ মার্চ।

উলেস্নখ্য, ৩০ বছরের বেশি সময় ধরে ত্রিপুরায় ক্ষমতায় ছিল সিপিএম। তাদের হারিয়ে ২০১৮ সালে ক্ষমতায় আসে বিজেপি। ধারণা করা হচ্ছে, এবারও ক্ষমতায় আসতে যাচ্ছে ক্ষমতাসীন বিজেপিই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে