সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গুহা থেকে উদ্ধার সেই ফুটবলার মারা গেছে

যাযাদি ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০
ডুয়াংপেত প্রমথেপ

২০১৮ সালে থাইল্যান্ডে গুহায় বেড়াতে গিয়ে নিখোঁজ হয় ১২ খুদে ফুটবলার ও তাদের কোচ। পরে জানা যায়, তারা গুহায় আটকা পড়েছে। দুই সপ্তাহেরও বেশি সময় পর গুহা থেকে উদ্ধার করা হয় কিশোরদের। সেই খুদে ফুটবল দলের ক্যাপ্টেন ছিলেন- ডুয়াংপেত প্রমথেপ। মঙ্গলবার যুক্তরাজ্যে তার মৃতু্য হয়েছে।

প্রশিক্ষণ নিতে গত বছরের শেষ দিকে যুক্তরাজ্যে একটি ফুটবল অ্যাকাডেমিতে ভর্তি হয়েছিল প্রমথেপ। গত রোববার লেস্টারশায়ারে তার হোস্টেল থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয় তাকে। মঙ্গলবার সেখানেই তার মৃতু্য হয়। প্রমথেপের বয়স হয়েছিল ১৭ বছর।

প্রমথেপের মৃতু্যর কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। তবে লেস্টারশায়ার পুলিশ বলছে, প্রমথেপের মৃতু্য তাদের কাছে সন্দেহজনক মনে হচ্ছে না। থাইল্যান্ডের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রমথেপ মাথায় আঘাতজনিত সমস্যায় ভুগছিল। গত রোববার বিকালে হোস্টেল থেকে অচেতন অবস্থায় উদ্ধার করার পর প্রমথেপকে একটি অ্যাম্বুলেন্সে করে স্থানীয় ক্যাটারিং জেনারেল হাসপাতালে নেওয়া হয় বলে জানান ইস্ট মিডল্যান্ডস অ্যাম্বুলেন্স সার্ভিসেসের একজন মুখপাত্র।

প্রমথেপদের ফুটবল দলটি ২০১৮ সালে চিয়াং রাই প্রদেশে একটি গুহায় বেড়াতে গিয়ে নিখোঁজ হয়। দুই সপ্তাহের বেশি সময় আটকা থাকার পর উদ্ধার করা হয় তাদের। খুদে ফুটবল দলটির সদস্যদের উদ্ধারের সেই ঘটনা তখন বিশ্বজুড়ে সাড়া ফেলে দিয়েছিল। সংবাদসূত্র : বিবিসি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে