সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মাথায় গুলি করে হত্যা ফিলিস্তিনি কিশোরকে

যাযাদি ডেস্ক
  ২৮ জুলাই ২০২৩, ০০:০০

অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি বাহিনী মাথায় গুলি করে এক কিশোরকে হত্যা করেছে। কালকিলিয়া শহরে বুধবার রাতে ইসরাইলি বাহিনীর অভিযানের সময় এ ঘটনা ঘটে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, কিশোরের বয়স ১৪। মাথায় গুরুতর আঘাতের কারণে তাকে কালকিলিয়া স্টেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু সে মারা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ইসরাইলি সেনারা কালকিলিয়া শহরের পশ্চিমাঞ্চলের নাক্কার জেলায় গভীর রাতে হামলা চালায়। যারা তাদের বাধা দিয়েছে তাদের ওপর গুলি ও রাবার বুলেট এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। অন্যদিকে, ইসরাইলি সেনাদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে ফিলিস্তিনিরা। এ ঘটনায় ইসরাইল কোনো মন্তব্য করেনি।

অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি বাহিনী ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের হত্যা বা আহত করেছে এমন ধারাবাহিক ঘটনার মধ্যেই ফিলিস্তিনি কিশোরের হত্যার ঘটনা ঘটল। আন্তর্জাতিক আইন মেনে ফিলিস্তিনিরা যেখানে একটি স্বাধীন রাষ্ট্র গঠন করতে চায়, সেখানে গত ১৫ মাস ধরে ব্যাপক আগ্রাসন চালাচ্ছে ইসরাইলি বাহিনী। ফিলিস্তিনি শহরে অভিযান, রাস্তায় হামলা এবং ফিলিস্তিনি গ্রামে অবৈধ ইহুদি বসতি স্থাপন পরিস্থিতিকে নাজুক করে তুলেছে। সংবাদসূত্র : টিআরটি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে