সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জম্মু-কাশ্মীরে গুলির লড়াই : ভারতীয় ৫ সেনা নিহত

যাযাদি ডেস্ক
  ২৩ ডিসেম্বর ২০২৩, ০০:০০

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর সদস্যদের তুমুল বন্দুকযুদ্ধ হয়েছে। এই ঘটনায় ভারতের সেনাবাহিনীর পাঁচ সেনা সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও তিনজন। জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে বৃহস্পতিবার বিকালে এই সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটে। সংবাদসূত্র : এনডিটিভি

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার বিকাল ৩.৪৫ মিনিটে রাজৌরির পুঞ্চ অঞ্চলের ডেরা কি গলির মধ্য দিয়ে যাওয়া সেনাবাহিনীর দুটি গাড়িতে বিচ্ছিন্নতাবাদীরা গুলি চালানোর পর এই সংঘর্ষ শুরু হয়।

সেনা সদস্যরা অবশ্য গত বুধবার রাত থেকে ডেরা কি গলি এলাকা এবং এর আশপাশে অভিযান চালাচ্ছে। কাশ্মীরের এই এলাকাটি ডিকেজি এলাকা নামেও পরিচিত। সেখানে শুক্রবারও লড়াই চলছিল।

ভারতের একজন প্রতিরক্ষা মুখপাত্র বলেছেন, 'সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিকেজি-এর সাধারণ এলাকায় যৌথ অভিযান চালানো হয়েছিল।'

এর আগে গত মাসে ভারতীয় সেনার বিশেষ বাহিনী রাজৌরির কালাকোটে 'সন্ত্রাসবিরোধী' অভিযান শুরু করার পর বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে তুমুল সংঘর্ষ ও বন্দুকযুদ্ধ হয়। ওই সংঘর্ষে দুই ক্যাপ্টেনসহ পাঁচ সেনা নিহত হয়েছিল। অঞ্চলটি বিচ্ছিন্নতাবাদীদের শক্ত ঘাঁটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে