সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কবর থেকে লাশ তুলে ছিন্নভিন্ন করছে ইসরাইলি সেনারা

যাযাদি ডেস্ক
  ২৫ ডিসেম্বর ২০২৩, ০০:০০

গাজায় কবর থেকে বুলডোজার দিয়ে লাশ তুলে ফেলেছে ইসরাইলি সেনারা। এমনকি হাসপাতালের চিকিৎসকদের লক্ষ্য করে গুলিও ছুড়েছে। সংবাদসূত্র : সিএনএন

গত সপ্তাহে গাজার কামাল আদওয়ান হাসপাতালে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) অভিযান চালায়। ইসরাইলি সেনাদের দাবি, এটি হামাসের কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করা হয়েছিল।

হাসপাতালের দুজন সিনিয়র মেডিকেল স্টাফ, একজন চিকিৎসক এবং একজন রোগী বলেন, হামাসের সঙ্গে সংশ্লিষ্টতার জন্য সেনারা চিকিৎসকদের জিজ্ঞাসাবাদ করেছিল। এ সময় আটকা পড়া রোগীদের চিকিৎসাও করতে দেওয়া হয়নি।

কামাল আদওয়ান হাসপাতালে ইসরাইলি সেনাদের অভিযান সম্পর্কে সবচেয়ে গুরুতর অভিযোগের মধ্যে রয়েছে, তারা যখন হাসপাতাল কমপেস্নক্স ছেড়ে যাচ্ছিল, তখন তারা বুলডোজার ব্যবহার করে মৃতদেহগুলো খুঁড়ে তুলে ফেলে। সম্প্রতি হাসপাতালের আঙ্গিনায় অস্থায়ী কবরস্থানে এসব মৃতদেহ সমাহিত করা হয়েছিল।

হাসপাতালের পেডিয়াট্রিক সার্ভিসের প্রধান হোসাম আবু সাফিয়া শনিবার একটি ফোন সাক্ষাৎকারে বলেছেন, 'সেনারা এদিন সকালে কবর খুঁড়ে বুলডোজার দিয়ে মৃতদেহ টেনে নিয়ে যায়, তারপর বুলডোজার দিয়ে মৃতদেহগুলো ছিন্নভিন্ন করে দেয়। আমি আগে কখনো এমন নৃশংসতা দেখিনি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে