রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাকিস্তান আদিয়ালা কারাগারে সন্ত্রাসী হামলার চেষ্টা ব্যর্থ

যাযাদি ডেস্ক
  ০৮ মার্চ ২০২৪, ০০:০০

পাকিস্তানে আদিয়ালা কারাগারে 'সন্ত্রাসী হামলার' চেষ্টা হয়েছে। তবে দেশটির কর্তৃপক্ষ সেই হামলা চেষ্টা ব্যর্থ করে দেওয়ার দাবি করেছে। একইসঙ্গে তিন সন্ত্রাসীকে গ্রেপ্তারের পাশাপাশি তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।

দেশটির এই কারাগারেই বন্দি রয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো বলছে, এক যৌথ অভিযানে বৃহস্পতিবার কেন্দ্রীয় আদিয়ালা কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) ও পুলিশ। এ সময় তারা তিন সন্ত্রাসীকেও গ্রেপ্তার করেছে।

পুলিশ কর্মকর্তারা গ্রেপ্তারকৃত সন্ত্রাসীদের কাছ থেকে ভারী অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের দাবি করেছেন। গ্রেপ্তারের পর অবশ্য ওই তিন সন্ত্রাসীকে অজ্ঞাত স্থানে স্থানান্তর করা হয়েছে।

রাওয়ালপিন্ডি পুলিশের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, পুলিশ ও সিটিডি'র সদস্যরা আদিয়ালা কেন্দ্রীয় কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে এবং আফগানিস্তানের বাসিন্দা তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে।

রাওয়ালপিন্ডির সিপিও বলেছেন, সন্ত্রাসীদের গ্রেপ্তারের সময় যেসব জিনিস উদ্ধার করা হয়েছে, তার মধ্যে স্বয়ংক্রিয় ভারী অস্ত্র ও গোলাবারুদও রয়েছে। এছাড়া তাদের কাছ থেকে স্বয়ংক্রিয় অস্ত্র ছাড়াও হ্যান্ড গ্রেনেড, ইম্প্রোভাইজড এক্সপেস্নাসিভ ডিভাইস (আইইডি) এবং কারাগারের মানচিত্রও জব্দ করা হয়েছে।

সিপিও সৈয়দ খালিদ হামদানি বলেন, পুলিশসহ অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বর্তমানে কারাগার ও আশপাশে তলস্নাশি অভিযান চালাচ্ছেন।

আদিয়ালা কেন্দ্রীয় কারাগারে বর্তমানে উপচেপড়া ভিড় বিরাজ করছে। কারাগারটিতে ধারণ ক্ষমতার চেয়ে দ্বিগুণ মানুষ বন্দি রয়েছেন। সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানসহ সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রীও বর্তমানে এই কারাগারেই বন্দি রয়েছেন।

তথ্যসূত্র : ডন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে