সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চুয়েটে কর্মশালা অনুষ্ঠিত

চুয়েট প্রতিনিধি
  ০২ আগস্ট ২০২৩, ০০:০০

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট)- 'গ্যাসসম্পদ মূল্যায়নের জন্য এআইভিত্তিক মডেলের প্রয়োগ' শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। খনিজসম্পদ প্রকৌশল (পিএমই) বিভাগের সহযোগিতায় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষাতথ্য ও পরিসংখ্যান বু্যরো (ব্যানবেইস)-এর অধীনে ৩০ জুলাই এই কর্মশালা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শিক্ষা খাতে উচ্চতর গবেষণা সহায়তায় দুই বছর মেয়াদি জিএআরই প্রজেক্টের অর্থায়নে এই কর্মশালার আয়োজন করা হয়েছে। খনিজসম্পদ প্র্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত ওই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান এবং জিএআরই প্রজেক্টের সিলেকশন অ্যান্ড মনিটরিং কমিটির প্রেসিডেন্ট অধ্যাপক ডক্টর মো. মেসবাহউদ্দিন আহমেদ। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ রফিকুল আলম এবং বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও ব্যানবেইস-এর মহাপরিচালক মো. মুহিবুর রহমান এবং চুয়েটের যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ডক্টর শেখ মোহাম্মদ হুমায়ুন কবির।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডক্টর মো. সানাউল রাব্বী। কর্মশালায় প্রবন্ধ উপস্থাপন করেন চুয়েটের পিএমই বিভাগের সহযোগী অধ্যাপক ও এঅজঊ প্রজেক্টের প্রধান গবেষক ডক্টর মোহাম্মদ ইসলাম মিয়া।

এতে স্বাগত বক্তব্য রাখেন ওই গবেষণা প্রজেক্টের সহকারী গবেষক ও পিএমই বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পিএমই বিভাগের প্রভাষক মো. আশিকুল ইসলাম শুভ। কর্মশালায় পিএমই বিভাগের শিক্ষকমন্ডলী ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে