বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

কলকাতার সিনেমায় বুবলী

বিনোদন রিপোর্ট
  ১৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
শবনম বুবলী

কলকাতা ইন্ডাস্ট্রিতে বাংলাদেশ থেকে যাওয়া অভিনেতার সংখ্যা খুব বেশি না হলেও অভিনেত্রীর সংখ্যা কম নয়। করোনাপরবর্তী সময়েই বেশ কয়েকজন অভিনেত্রী কলকাতা ইন্ডাস্ট্রিতে ডাক পেয়েছেন। তবে তাদের বেশির ভাগই ছোটপর্দা থেকে যাওয়া অভিনেত্রী। বড়পর্দা থেকেও কয়েকজন কলকাতা ইন্ডাস্ট্রিতে নাম লিখিয়েছেন। শুধু কলকাতাতেই নয়, বলিউডেও নাম লিখিয়েছেন।

এবার কলকাতার সিনেমায় নাম লেখালেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা বুবলী। 'ফ্ল্যাশব্যাক' নামের নতুন এই ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের নির্মাতা রাশেদ রাহা। এক ফেসবুক পোস্টে নায়িকা বুবলী নিজেই এমনটি জানিয়েছেন।

জানা গেছে, থ্রিলারধর্মী এই সিনেমায় বুবলী ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায় ও সৌরভ দাস। ছবিতে বুবলীর চরিত্রের নাম শ্বেতা। আর গুরুত্বপূর্ণ চরিত্র 'অঞ্জন'-এ কৌশিক গঙ্গোপাধ্যায় এবং ডিকে নাম ভূমিকায় অভিনয় করছেন সৌরভ। সিনেমার গল্পে দেখা যাবে- মঞ্চ নাটকের এক সময়ের স্বনামধন্য ব্যক্তিত্ব অঞ্জন। বহুদিন হলো সব ছেড়ে ছুড়ে অনেকটাই অদৃশ্য তিনি। এখনও অঞ্জন অভিনয় করেন, তবে মঞ্চে কিংবা পর্দায় নয়, বাস্তবে। ইতোমধ্যেই শেষ হয়েছে সিনেমাটির কলকাতা পর্বের শুটিং, পরবর্তী শুটিং হবে ডুয়ার্সে।

সিনেমাটি নিয়ে বাংলাদেশ প্রতিদিনকে নির্মাতা রাশেদ রাহা মুঠোফোনে বলেন, ইতোমধ্যে ছবিটির ক্যামেরা অন হয়েছে। আমরা 'ফ্ল্যাশব্যাক' টিম পরিকল্পনা অনুযায়ী কাজ এগিয়ে নিচ্ছি। শুধু বলব দর্শকের জন্য চমক অপেক্ষা করছে, আপাতত এটুকুই। আজ বিকালে কলকাতায় একটি প্রেস মিটে বাকিটা জানানো হবে। সেখানে ছবিটির কলাকুশলীরা উপস্থিত থাকবেন।

বুবলীকে নেয়ার কারণ জানিয়ে নির্মাতা রাশেদ রাহা আরও বলেন, 'শ্বেতা চরিত্রটির জন্য আমাদের বিবেচনায় অনেকেই ছিল, তবে আমাদের মনে হয়েছে বুবলী ভালো করবে। সে যথেষ্ট পরিশ্রমী ও দায়িত্বশীল। এখন পর্যন্ত তার যতগুলো দৃশ্য সম্পন্ন হয়েছে আমরা সন্তুষ্ট এবং তার ব্যাপারে আমরা ভীষণ আশাবাদী।'

এই সিনেমার মধ্য দিয়ে প্রথম কলকাতার কোনো সিনেমায় অভিনয় করছেন জানিয়ে বুবলী বলেন, 'সবাই আমাকে সব সময়ের মত আপনাদের দেওয়া ও ভালোবাসায় রাখবেন।'

এ ছাড়া এরই মধ্যে কলকাতায় সিনেমাটির সংবাদ সম্মেলন হওয়ার কথা রয়েছে। সেখানেই এ সিনেমা নিয়ে বিস্তারিত কথা বলবেন বলেও জানান বুবলী।

থ্রিলারধর্মী সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন খায়রুল বাসার নির্ঝর। সিনেমাটি মুক্তি পাবে ভারতের বড় পর্দায়।

প্রযোজনায় আছেন নারায়ণ চট্টোপাধ্যায় ও কাজী জাফরিন মুন। এটি নিবেদন করছে বস্নু হোয়েল এন্টারটেইনমেন্ট ও বিগ আর এন্টারটেইনমেন্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে