রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পর্দায় 'বনবিবি' প্রসঙ্গে পার্নো মিত্র

বিনোদন ডেস্ক
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০
পর্দায় 'বনবিবি' প্রসঙ্গে পার্নো মিত্র

টলিউডের আলোচিত অভিনেত্রী পার্নো মিত্র। শুরু করেছিলেন টিভি নাটকের মধ্য দিয়ে অভিনয়, পরে পা রাখেন বড় পর্দায়। রবি ওঝা পরিচালিত 'খেলা' এবং 'মোহনা' ধারাবাহিকে অভিনয় করার মাধ্যমে তিনি পরিচিতি লাভ করেন। এরপর বড় পর্দায় পদার্পণ করেন অঞ্জন দত্তের জাতীয় পুরস্কার বিজয়ী 'রঞ্জনা আমি আর আসব না' সিনেমায় 'রঞ্জনা' চরিত্রের মধ্য দিয়ে। এই একটি ছবিতেই অভিনয় করে রীতিমতো তারকাখ্যাতি পেয়ে গিয়েছিলেন পার্নো মিত্র। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

একটি বাংলাদেশের সিনেমাসহ একে একে করলেন 'বেডরুম', 'কয়েকটি মেয়ের গল্প', 'একলা আকাশ', 'দত্ত বনাম দত্ত', 'মাছ মিষ্টি অ্যান্ড মোর', 'আমি আর আমার গার্লফ্রেন্ডস', 'অপুর পাঁচালী', 'গস্নামার', 'রাজাকাহিনী', 'এক্স : অতীত বর্তমান', 'সাহেব বিবি গোলাম', 'ডুব' (মোস্তফা সারয়ার ফারুকী পরিচালিত বাংলাদেশি চলচ্চিত্র) 'আলীনগরের গোলোকধাঁধা', 'উড়োজাহাজ', 'ধর্মযুদ্ধ', 'তারকার মৃতু্য' প্রভৃতি।

এবার মুক্তি পেল পার্নো মিত্র অভিনীত ছবি 'বনবিবি'। তার এই নতুন ছবিটির মুক্তি সম্পর্কে বলতে গিয়ে নিজের রাজনৈতিক ক্যারিয়ারসহ আরো অনেক বিষয়ে কিছু কথা বলেছেন এ অভিনেত্রী। 'বনবিবি' ছবিতে উঠে এসেছে সুন্দরবনের মানুষের রোজনামচার কথা। ছবির শুটিংয়ের অনেকটাই সেখানে হয়েছে। শুটিংয়ের সেই অভিজ্ঞতার কথা মনে করে পার্নো বলেন, খুবই কষ্ট করতে হয়েছে।

দশটা দিন যে কী স্ট্রাগল করে ওখানে কাটিয়েছি বলে বোঝাতে পারব না। সারাদিন লঞ্চে বসে থাকতাম, কোনো ভ্যানিটি ভ্যাগ ছিল না। কিছুই ছিল না। সব কিছুই লঞ্চে। কিন্তু সব থেকে কষ্টকর ছিল কাদার মধ্যে হাঁটা। পায়ের তলায় ম্যানগ্রোভের কাঁটা ফুটে ফুটে খুব কষ্ট হতো।

২০১৯ সালে বিজেপিতে যোগ দেন পার্নো। এখনো কি রাজনীতির সঙ্গে যুক্ত তিনি? এ বিষয়ে অভিনেত্রী বলেন, আমি এখনো বিজেপি ছাড়িনি। বিজিপিও আমাকে ছাড়েনি। তবে বর্তমানে আমি আর সক্রিয় রাজনীতিতে নেই। তার মানেই এই নয় যে, রাজনীতির ওপর আমার মোহভঙ্গ ঘটেছে। আবার সক্রিয় রাজনীতিতে ফিরব কিনা এটাও জানি না। মনে হয় আবার আমাকে রাজনীতিতে দেখা যাবে। তবে দেখা যাবে কিনা সেটা সময়ই বলে দেবে।

বনবিবি ছবিটির পরিচালনা করেছেন রাজদীপ ঘোষ। ছবিটির প্রযোজনা করেছেন রানা সরকার। এখানে পার্নো মিত্র ছাড়াও আছেন সোহিনী সরকার, রণজয় বিষ্ণু, আর্য দাশগুপ্ত প্রমুখ। এখানে সুন্দরবনের মানুষের জীবনযাপনসহ নানা দিকের কথা উঠে এসেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে