শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

উচ্ছ্বসিত ইয়ামি গৌতম

বিনোদন ডেস্ক
  ০১ মে ২০২৪, ০০:০০
উচ্ছ্বসিত ইয়ামি গৌতম

মাত্র ২০ বছর বয়সে মুম্বাইয়ে এসেছিলেন বিনোদনদুনিয়ায় নিজেকে প্রতিষ্ঠা করার স্বপ্ন নিয়ে। মডেলিং ও ছোট পর্দায় হিন্দি সিরিয়ালে একাধিক চরিত্রে অভিনয় করে কর্মজীবন শুরু। তার কয়েক বছর পরে বড় পর্দায় অভিষেক অভিনেত্রী ইয়ামি গৌতমের। বাঙালি পরিচালক সুজিত সরকারের 'ভিকি ডোনের' ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন ইয়ামি। তারপর অভিনয় করেছেন 'বদলাপুর', 'সনম রে', 'কাবিল'-এর মতো ছবিতে।

'ফরি : দ্য সার্জিকাল স্ট্রাইক' ছবিতে তার কাজ নজর কেড়েছিল দর্শক ও সমালোচকের। বহিরাগত হয়েও নিজের দক্ষতায় নিজের জায়গা তৈরি করেছেন ইয়ামি। কাজ করেছেন 'আ থার্সডে', 'সরকার ৩', 'লস্ট'-এর মতো অন্য ঘরানার ছবিতে। তার পরও নাকি নায়িকা হয়ে উঠতে পারেননি ইয়ামি। কারণ হিসেবে অনেকে বলেছিলেন, তার নাক যে পকোড়ার মতো! নায়িকা হয়ে উঠতে গেলে নাকি নাক ঠিক করা আবশ্যিক। এ নিয়ে কম পরামর্শও শুনতে হয়নি বলিউড অভিনেত্রীকে। তবে সেই সব পরামর্শদাতাকে যোগ্য জবাবও দিয়েছেন ইয়ামি। কিছুদিন আগে মুক্তি পেয়েছে দক্ষিণী অভিনেত্রী ইয়ামি গৌতমের 'আর্টিকেল ৩৭০'। মুক্তির পর আলোচনার পাশাপাশি সমালোচনাও চলেছে সিনেমাটি ঘিরে। তবে ইয়ামির অভিনয় দারুণ প্রশংসা কুড়িয়েছে। শুধু ভারতীয় দর্শক নয়, বিশ্বের অন্যান্য দেশের ভক্তরাও মুগ্ধতা প্রকাশ করছেন, যা সিনেমাটি মুক্তির ৫০ দিন পার হলেও চলমান রয়েছে। বলা চলে স্বপ্ন সত্যি হয়ে ধরা দিয়েছে তার।

বিষয়টি নিয়ে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করে ইয়ামি বলেন, 'সার বিশ্বের দর্শকরা সিনেমাটি এভাবে গ্রহণ করবেন সেটা ভাবতে পারিনি। তাদের ভালোবাসায় আমি মুগ্ধ।' ইয়ামি আরও বলেন, 'আর্টিকেল মুক্তির ৫০ দিন পরও সবার ভালোবাসা আগের মতোই পাচ্ছি। এখন প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটির দর্শকরাও প্রতিক্রিয়া জানাচ্ছেন। দীর্ঘদিন মনের ভেতর লালন করা স্বপ্ন সত্যি হয়েছে।'

উলেস্নখ্য, আদিত্য ধর নির্মিত আর্টিকেল ৩৭০ সিনেমাটি বেশ কয়েকটি দেশ নিষিদ্ধ করে। কারণ হিসেবে অনেকে ধারণা করেন, ৩৭০ অনুচ্ছেদ অনুযায়ী জম্মু ও কাশ্মির কিছু বিশেষ সুবিধা ভোগ করত। ২০১৯ সালে অনুচ্ছেদ ৩৭০ বাতিল হওয়ায় জম্মু ও কাশ্মির সেই বিশেষ মর্যাদা হারায়। সাবেক জম্মু-কাশ্মির রাজ্যকে দুই কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মির এবং লাদাখে ভাগ করা হয়। আর সেই বিতর্কিত প্রেক্ষাপটে নির্মিত হওয়ায় সিনেমাটি নিষিদ্ধ করা হয়! যদিও তা সিনেমাটির সাফল্যে তেমন প্রভাব ফেলতে পারেনি। প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটিতেও দারুণ আয় করছে আর্টিকেল ৩৭০।

\হ

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে