শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকতে সরকার বিদেশি শক্তিকে সন্তুষ্ট করছে :গয়েশ্বর

যাযাদি রিপোর্ট
  ২৮ ডিসেম্বর ২০২০, ০০:০০

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার জাতীয় স্বার্থ বিসর্জন দিচ্ছে শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য। চিরস্থায়ীভাবে ক্ষমতা দখলে রাখতে সরকার বিদেশি শক্তিকেও সন্তুষ্ট করছে।

রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোকচিত্র প্রদর্শনীতে তিনি এসব কথা বলেন। এর আগে বেলা ১১টায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জাসাসের সভাপতি অধ্যাপক মামুন আহমেদ ও সাধারণ সম্পাদক হেলাল খানের নেতৃত্বে নেতাকর্মীরা শেরেবাংলা নগরে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অপর্ণ করেন এবং প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

গয়েশ্বর বলেন, বাইরের শক্তিকে সরকার সন্তুষ্ট করে, জনগণকে বঞ্চিত করে তারা রাষ্ট্রীয় ক্ষমতায় অনেকটা জবরদখলের মতো আছে। এটাকে দীর্ঘমেয়াদি করার জন্য আরও বিদেশি স্বার্থে দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে। এটা স্বাধীনতা নয়। বিএনপি জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে কারও সঙ্গে বন্ধুত্ব করে না।

গয়েশ্বর বলেন, বিজয়ের এই মাসে বলতে হয়, বিজয় এখনো পূর্ণাঙ্গ হয়নি। পতাকা পেয়েছি, জাতীয় সংগীত পেয়েছি, একটি ভৌগলিক অবস্থান পেয়েছি, কিন্তু এখনো সার্বভৌম না। নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারি না, পরদেশের সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকতে হয়। যেদিন পূর্ণাঙ্গ স্বাধীনতা অর্জন করতে যাবে, যেদিন গণতন্ত্র পুনরুদ্ধার করা যাবে, সেই দিন জিয়াসহ শহীদদের প্রতি সম্মান জানানোর যোগ্যতা অর্জন করা সম্ভব হবে।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখে সরকার দেশের গণতন্ত্রকে বন্দি করে রেখেছে বলে মন্তব্য করে তিনি বলেন, এ অবস্থা থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের পরিবর্তনের জন্য মাঠে নামতে হবে, সবাইকে এক হতে হবে, এক হয়ে কাজ করতে হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দল এগিয়ে যাবে।

তিনি বলেন, বিএনপিকে জনগণ কখনো ছেড়ে যায়নি, যাবেও না। কারণ, জনগণ মনে করে, বিএনপিই একটিমাত্র দল; যেটা দেশের দল, একটি মাত্র দল; যেটা দেশের কথা বলে, একটি মাত্র দল; যেটা গণতন্ত্রের কথা বলে, একটি মাত্র দল; যারা লুটপাট করে অর্থ সম্পদ বিদেশে পাচার করে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে