শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু রোধে প্রতি শনিবার ১০ মিনিট ব্যয়ের আহ্বান মেয়র আতিকের

ম যাযাদি রিপোর্ট
  ৩১ জুলাই ২০২১, ০০:০০

'১০টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার'-এই স্স্নোগানে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে এডিস মশা নিধনে নিজের বাসাবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল

\হইসলাম।

শুক্রবার গুলশানে উত্তরের নগর ভবন থেকে সিটির বিভিন্ন এলাকার সার্বিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নিতে গিয়ে মেয়র এ আহ্বান জানান। এ সময় তিনি বলেন, 'পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে একটি সামাজিক আন্দোলনে রূপান্তরিত করতে হবে এবং এডিস মশার বংশবিস্তার রোধে আমাদের সবাইকেই লজ্জা পরিহার করে প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিট স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে।'

তিনি নিজেও এ কার্যক্রমে অংশ নেবেন জানিয়ে আতিকুল ইসলাম বলেন, 'আমি নিজে আগামীকাল (আজ) শনিবার সকাল ১০টায় ১০ মিনিট নিজের বাসাবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন করব এবং আমার ফেসবুক ভেরিফাইড পেজ (অঃরয়ঁষ ওংষধস) থেকেও তা শেয়ার করব।' তিনি নগরবাসীকেও একযোগে একই সময়ে নিজ নিজ বাসাবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন করে তা ফেসবুকে শেয়ার দিতে আহ্বান জানিয়েছেন।

নগরবাসীর জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪টি নগর স্বাস্থ্যকেন্দ্রে ডেঙ্গু রোগের 'ফ্রি পরীক্ষার' ব্যবস্থা করা হয়েছে বলে জানান আতিকুল।

তিনি বলেন, নাগরিক সেবায় 'সবার ঢাকা' মোবাইল অ্যাপ, জরুরি সেবায় ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে।

কোভিড-১৯ এর বিস্তার রোধে সবাইকে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে