সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
শোক সংবাদ

চিরনিদ্রায় শায়িত সংসদ সদস্য মোছলেম উদ্দিন

চট্টগ্রাম অফিস
  ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

দলীয় নেতাকর্মী, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের অংশগ্রহণে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের তৃতীয় দফা জানাজা অনুষ্ঠিত হয়েছে। পরে নগরীর দামপাড়াস্থ গরীবুলস্নাহ শাহ মাজারের কবরস্থানে দাফন করা হয়েছে।

জানাজায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাবউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, বিএনপি নেতা মীর নাছির ও মহানগর, উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকাল ১১টায় নগরের জমিয়তুল ফালাহ জামে মসজিদ মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়। এসময় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে সোমবার সকালে আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম এবং বিকাল ৪টা ৫০ মিনিটে নিজ এলাকা বোয়ালখালীর গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে বোয়ালখালীর হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন। এসময়ও তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়।

দ্বিতীয় জানাজা শেষে সন্ধ্যা ৬টার দিকে মরদেহ নগরের আন্দরকিলস্নায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে তার মরদেহ নগরের লালখান বাজারের বাসভবনে রাখা হয়।

রোববার রাত ১২টা ৪০ মিনিটে ঢাকার এভারকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন মোছলেম উদ্দিন আহমদ। দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই বীর মুক্তিযোদ্ধা। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও চার মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে