সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
শোক সংবাদ

নতুনধারা
  ১৪ জুন ২০২৩, ০০:০০

বীর মুক্তিযোদ্ধা

ডা. এম এ কাইয়ুম

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বিশিষ্ট চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা ও যুদ্ধকালীন ক্যাম্পের চিকিৎসক ডা. এম এ কাইয়ুম মঙ্গলবার সকাল পৌনে ৯টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃতু্যকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি স্ত্রী দুই ছেলে ও সাত কন্যাসন্তান রেখে গেছেন। তিনি পৌর শহরের পূর্বগৌরী পাড়া (থানাপাড়া) গ্রামের বাসিন্দা ও ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম ডাক্তার আব্দুল গণির প্রথম ছেলে।

বীর মুক্তিযোদ্ধা ডা. এম এ কাইয়ুম ১৯৬৪ সালে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করার পর ১৯৬৬ সালে রাজশাহী মেডিকেলে প্রথম কর্মজীবন শুরু করেন। ১৯৬৭ সাল থেকে ১৯৬৯ সাল পর্যন্ত তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজে কর্মরত ছিলেন। এরপর তার বাবার পরামর্শে সরকারি চাকরি ছেড়ে তিনি নিজ এলাকা ফুলবাড়ীতে চিকিৎসা সেবা শুরু করেন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ শুরু হলে তিনি ৭নং সেক্টরে মুক্তিযুদ্ধে অংশ নেন, সে সময় আহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য ৭নং সেক্টরে একটি চিকিৎসা কেন্দ্রে স্থাপন হলে তিনি সেই চিকিৎসা কেন্দ্রে দায়িত্ব

পালন করেন।

বিশিষ্ট এই মুক্তিযোদ্ধা ও চিকিৎসকের মৃতু্যতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সামাজিক সংগঠন ও সুধীসমাজের নেতারা পৃথকভাবে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ম ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

মঈনুল ইসলাম

বরগুনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক অ্যাডভোকেট আলহাজ আব্দুল মজিদ মলিস্নকের ছোট ছেলে ট্রাষ্ট ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মো. মঈনুল ইসলাম মঈন (৪৬) সোমবার দুপুরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মুতু্যকালে তিনি মা, বাবা, দুই ভাই ও বোনসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন।

মঙ্গলবার সকালে জানাজা শেষে তার গ্রামের বাড়ি আমতলী পৌরসভা ওয়াপদা এলাকায় পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়েছে। শোকাহত পরিবারকে সমবেদনা জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এমএ কাদের মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি পৌর মেয়র মতিয়ার রহমান ও ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান।

ম আমতলী (বরগুনা) প্রতিনিধি

বিএনপি নেতা

রইচ আহমেদ

রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক, বিশিষ্ট ঠিকাদার ও সংগঠক রইচ আহমেদ মঙ্গলবার সকালে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃতু্যকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। স্ত্রী, ১ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রইচ আহমেদ রংপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহসাধারণ সম্পাদক ও রংপুর জেলা যুবদলের সাবেক সভাপতি। পাশাপাশি তিনি রংপুর সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি ও রংপুর জেলা ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবার বাদ আছর নগরীর জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে মুন্সিপাড়া কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়েছে। এর আগে দুপুর ২টার দিকে তার মরদেহ রংপুর জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে নেওয়া হয়। সেখানে দলীয় নেতাকর্মী শেষ শ্রদ্ধা

নিবেদন করেন।

এদিকে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান বরকতউলস্না বুলু, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির আহমেদ রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক ও সৈয়দ জাহাঙ্গীর আলম, রংপুর মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, রংপুর জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক শাহ জিলস্নুর রহমান, মহানগর কৃষক দলের আহ্বায়ক শাহ নেওয়াজ লাবু, জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ নেওয়াজ জোহা, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আল ইমরান সুজন, জেলা ওলামা দলের সভাপতি মাওলানা ইনামুল হক মাজেদী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নুর হাসান সুমন, মহানগর বিএনপির সদস্য ও জাসাস সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার আশিকুর রহমান তুহিন, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক, সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে নেতারা মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

ম রংপুর প্রতিনিধি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে