বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশ থেকে ভিয়েতনামকে পণ্য আমদানির আহ্বান রাষ্ট্রপতির

যাযাদি ডেস্ক
  ২১ জুন ২০২৩, ০০:০০
বাংলাদেশ থেকে ভিয়েতনামকে পণ্য আমদানির আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে বাংলাদেশে নবনিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত নগুয়েন মান চুয়ং তার পরিচয়পত্র পেশ করেছেন। মঙ্গলবার বঙ্গভবনে রাষ্ট্রদূত এই পরিচয়পত্র পেশ করেন। এ সময় রাষ্ট্রপতি বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে ভিয়েতনামের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের ব্রিফ করে জানান, ভিয়েতনামের নতুন রাষ্ট্রদূত বঙ্গভবনে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি সাহাবুদ্দিন। ভিয়েতনামের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উলেস্নখ করে রাষ্ট্রপতি বলেছেন, দু'দেশের সম্পর্কের ক্ষেত্রে এটি একটি মাইল ফলক।

ভিয়েতনামের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে রাষ্ট্রপতি বাংলাদেশ থেকে ওষুধ, তৈরি পোশাক, চামড়া ও সিরামিকসহ বিশ্বমানের পণ্য আমদানি করারও আহ্বান জানান।

সাক্ষাৎকালে ভিয়েতনামের নতুন রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন।

রাষ্ট্রদূত জানান, বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বিনিয়োগ বাড়াতে তার দেশ আগ্রহী।

রাষ্ট্রদূত দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এর আগে বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস অশ্বারোহী দল ভিয়েতনামের রাষ্ট্রদূতকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে