সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হবিগঞ্জে বিএনপি পুলিশ সংঘর্ষে ৪০ জন আহত দুই সাংবাদিক গুলিবিদ্ধ

হবিগঞ্জ প্রতিনিধি
  ১১ ডিসেম্বর ২০২৩, ০০:০০

হবিগঞ্জে হাতবোমা বিস্ফোরণকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। রোববার বেলা ১২টা থেকে প্রায় এক ঘণ্টা ধরে শহরের শায়েস্তানগর এলাকায় দফায় দফায় এ সংঘর্ষে দুই সাংবাদিক গুলিবিদ্ধ এবং পথচারী ও পুলিশসহ কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় মাই টিভির হবিগঞ্জ প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী শুভ, দেশ টিভির হবিগঞ্জ প্রতিনিধি আমির হামযা ও মেরাজ মিয়া নামে এক পথচারীকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্তর্জাতিক মানবাধিকার

দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবি, মানবাধিকার রক্ষা এবং 'গুম-খুনের শিকার' ব্যক্তিদের স্বজনদের নিয়ে মানববন্ধনের আয়োজন করে জেলা বিএনপি। সেখানে হবিগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শাম্মী আক্তার শিফার সভাপতিত্বে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনসহ নেতাকর্মীরাও অংশ নেন।

মানববন্ধনের এক পর্যায়ে হঠাৎ একটি 'ককটেল বিস্ফোরণকে' কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ও কয়েকটি দোকান, গাড়ি ভাঙচুর করা হয়। এক পর্যায়ে 'শতাধিক' রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খলিলুর বলেন, 'মানববন্ধনের এক পর্যায়ে হঠাৎ একটি ককটেল বিস্ফোরণ হয়। পরে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর অতর্কিত ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ বাধ্য হয়ে রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে। এ ঘটনায় আমাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে।' সংঘর্ষের ঘটনায় শায়েস্তানগর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিশৃঙ্খলা এড়াতে সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে