সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল আনোয়ারের জানাজা সম্পন্ন

পুলিশ মহাপরিদর্শকের শোক
যাযাদি রিপোর্ট
  ১১ ডিসেম্বর ২০২৩, ০০:০০

বীর মুক্তিযোদ্ধা, সাবেক আইজিপি, লেখক ও নিরাপত্তা বিশ্লেষক মো. নূরুল আনোয়ার (৭৩) আর নেই (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর ল্যাবএইড ক্যানসার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। তার মৃতু্যতে শোক জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুলস্নাহ আল মামুনসহ পুলিশের বিভিন্ন ইউনিট ও সাবেক পুলিশ কর্মকর্তাদের সংগঠন।

রোববার সকাল ১০টায় ঢাকার রাজারবাগ পুলিশ লাইনসে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে সাবেক পুলিশপ্রধান বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল আনোয়ারের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নিয়েছিলেন পুলিশ মহাপরিদর্শক ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ বর্তমান ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সদস্য এবং মরহুমের আত্মীয়স্বজনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জানাজা শেষে পুলিশপ্রধান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব আবু হেনা মোরশেদ জামান, ডিএমপি কমিশনার, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একটি সুসজ্জিত পুলিশ দল মরহুম বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে। প্রসঙ্গত, সাবেক আইজিপি মো. নূরুল আনোয়ার ১৯৫০ সালে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন বাড়বকুন্ড গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেছিলেন। ১৯৭৩ সালে প্রথম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদানের মধ্য দিয়ে তার কর্মজীবন শুরু হয়েছিল। তিনি তৎকালীন গোপালগঞ্জ মহকুমার পুলিশ প্রশাসক ও চুয়াডাঙ্গা, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটিসহ পাঁচটি জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ছিলেন ডিএমপির উত্তর বিভাগের প্রথম উপকমিশনার। রোববার বাদ আছর গ্রামের বাড়ির পারিবারিক করবস্থানে দাফন করা তাকে।

মৃতু্যকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে