• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

সহায়তা পেলেন রাজাপুরের অসহায় বৃদ্ধা সাহাবানু

সহায়তা পেলেন রাজাপুরের অসহায় বৃদ্ধা সাহাবানু

অবশেষে সহায়তা পেলেন ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের পুটিয়াখালি গ্রামের অসহায় পঙ্গু বৃদ্ধা সাহাবানু (৭০)। দীর্ঘদিন ধরে তিনি দরিদ্রতা ও পঙ্গুত্বের সঙ্গে লড়াই করে দিন যাপন করছিলেন। সম্প্রতি তার অসহায় জীবনের হৃদয়বিদারক সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেলে তা নাভানা গ্রম্নপের নজরে আসে। তাদের একটি টিম বুধবার সকালে সহায়তা নিয়ে সাহাবানুর বাড়িতে যায়। এ সময় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, ইউএনও সোহাগ হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, স্থানীয় ইউপি চেয়ারম্যান মজিবুল হক কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে সাহাবানুর সংবাদ প্রকাশের পর স্থানীয় প্রশাসন প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প ২-এর আওতায় এক লাখ ২০ হাজার টাকার একটি ঘর দেয়। ঘরের কাজ প্রায় শেষ পর্যায়ে। এছাড়াও স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধিরা তাকে খাদ্য সহায়তা করে আসছেন।

জানা গেছে, ২৫ বছর আগে সাহাবানু ও ছেলে শাহজাহানকে রেখে স্বামী ইয়াছিন মারা যান। মারা যাওয়ার সময় বসতভিটা ছাড়া আর কিছুই রেখে যাননি। অন্যের বাড়িতে কাজ করে সাহাবানু নিজে না খেয়েও ছেলেকে বড় করেন। অন্যের বাড়িতে কাজ করার সময় হোঁচট খেয়ে কোমরে বড় ধরনের আঘাত পান। সেই থেকে তার কোমর অচল। কিন্তু ছেলে বড় হয়ে বিয়ে করে আলাদা বাড়িতে থাকেন, মায়ের কোনো খোঁজ নেন না। জীবনের শেষ প্রান্তে এসে হামাগুড়ি দিয়ে চলেন সাহাবানু। অনেক দুঃখে কষ্টে চলে তার সংসার।

নাভানা গ্রম্নপের এজিএম আফজাল ইবনি নাজিম জানান, মিডিয়ায় প্রকাশিত সাহাবানুর হৃদয়বিদারক সংবাদ দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাদের ঘটনাস্থলে পাঠিয়েছেন। এখন থেকে মৃতু্যর আগ পর্যন্ত তার সমস্ত দায়িত্ব নাভানা গ্রম্নপের। সাহাবানুর জন্য নগদ ২৫ হাজার টাকা স্থানীয় নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। তার যখন যা প্রয়োজন সব কিছু স্থানীয় প্রশাসনের মাধ্যমে পৌঁছে দেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে