সরাইলে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বেড়েই চলেছে

সরাইলে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বেড়েই চলেছে

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে বেড়েই চলেছে ঠান্ডাজনিত রোগের প্রকোপ। প্রতিদিন বিভিন্ন রোগ নিয়ে সরাইল হাসপাতালে ভিড় করছেন রোগীরা। কুয়াশার সঙ্গে তাপমাত্রা কমে যাওয়ায় শীত বাড়তে শুরু করেছে। প্রতিদিন সকাল ১০টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে সূর্যের আলো পেতে বিলম্ব হয়। গত ৪-৫ দিন ধরে বেলা ৩টা পর্যন্ত রোদের তাপ কিছুটা থাকলেও ঠান্ডা বেড়েই চলেছে। সাধারণ মানুষের মধ্যে কাজকর্মে স্থবিরতা দেখা দিয়েছে।

রোববার সরাইল ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপেস্নক্সে ঘুরে দেখা যায়, আক্রান্ত রোগীদের মধ্যে নারী, শিশু ও বয়স্কদের সংখ্যা বেশি। ঠান্ডায় নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও ডায়রিয়া রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েছে। হাসপাতালের ইনডোর ও আউটডোরে চলছে চিকিৎসা সেবা কার্যক্রম।

বহির্বিভাগে প্রতিদিন প্রায় ১শ' থেকে ২শ' রোগী চিকিৎসা নিচ্ছেন। প্রতিদিন গড়ে ১০-১৫ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। এখন পর্যন্ত ডায়রিয়া ওয়ার্ডে ১৫ জন শিশুর স্থলে আছে ৩৫ জন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. নোমান মিয়া জানান, ঠান্ডাজনিত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েছে। প্রতিদিন প্রায় ১শ' থেকে ২শ' রোগী চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে পর্যাপ্ত ওষুধ মজুত রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে