সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

অবহিতকরণ সভা

\হজামালপুর প্রতিনিধি

জামালপুরে গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে গ্রাম আদালত আইন ও নারীবান্ধব গ্রাম আদালত সম্পর্কে গণমাধ্যম প্রতিনিধিদের অবহিতকরণ সভা বুধবার অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এই অবহিতকরণ সভায় জামালপুর স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ কবির উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আবদুলস্নাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের ইউএনডিপির ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মালিক শামীম আখতার, জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী প্রমুখ।

শোকসভা অনুষ্ঠিত

\হঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

পাবনার ঈশ্বরদীতে গবেষক ও লেখক সৈয়দ আবুল মকসুদের মৃতু্যতে বুধবার শোকসভা অনুষ্ঠিত হয়েছে। নোঙর সাহিত্যগোষ্ঠী এই শোকসভার আয়োজন করে। সাহিত্য পত্রিকা নোঙরের সম্পাদক হাসানুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় লেখকের বর্ণাঢ্য জীবনী নিয়ে আলোচনা করেন ইমরান খান, ফয়সাল আহমেদ, নূরে জান্নাত প্রমুখ।

স্মাটকার্ড বিতরণ

\হধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের ধনবাড়ীর ধোপাখালী ইউনিয়নে বুধবার জাতীয় পরিচয়পত্র স্মাটকার্ড বিতরণ করা হয়েছে। ধোপাখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়নের ৯৪০ জন ভোটারের মধ্যে এই স্মাটকার্ড বিতরণ করা হয়। স্মাটকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা করুনা সিন্দু চাকলাদার ও ধোপাখালী ইউপি চেয়ারম্যান আকবর হোসেন। এ সময় ধোপাখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আব্বাস আলী, সাংবাদিক হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটিসির সভা

\হঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছা পৌরসভায় বুধবার মানব পাচার প্রতিরোধে সিটিসির সভা অনুষ্ঠিত হয়েছে। পৌরসভার সভাকক্ষে ব্র্যাকের ডিসরাপটিং ক্রস বর্ডার ট্রাফিকিং নেটওয়ার্ক যশোর আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। সভায় আলোচনা করেন কমিটির সদস্য ও কাউন্সিলর নিমাই চন্দ্র ঘোষ, শরিফুল ইসলাম শরিফ, মাস্টার নুরুল আমিন মুকুল, অধ্যাপক কাজী ইদ্রিস আলী, মাস্টার আশরাফুজ্জামান বাবু, সাংবাদিক এমআর মাসুদ, নেটওয়ার্কের জেলা ব্যবস্থাপক দেবানন্দ মন্ডল, মাইফুনেছা প্রমুখ। সভায় পৌরসভার সিটিসি সদস্যরা অংশ নেন।

মতবিনিময় সভা

\হকালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

ঝিনাইদহে অটোরাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশনের মতবিনিময় সভা বুধবার অনুষ্ঠিত হয়েছে। শহরের জোহান ড্র্রিম ভ্যালি পার্র্ক মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। অটোরাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশন ঝিনাইদহ জেলা শাখার সভাপতি মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি একেএম খোরশেদ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মফিজ মিয়া এবং যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক। মতবিনিময় সভায় ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর, যশোর ও নড়াইলসহ দেশের ২০ জেলার চালকল মালিকরা অংশ নেন।

ফেনসিডিল উদ্ধার

\হফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৪৬/৩-এসর কাছে বড়ইতলা এলাকা থেকে ৩৭৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। বুধবার বড়ইতলা সীমান্তে দুই চোরাকারবারি ভারত থেকে বস্তা নিয়ে বাংলাদেশে প্রবেশ করলে অনন্তপুর বিওপির টহল তাদের আটকের চেষ্টা চালায়। এ সময় চোরাকারবারিরা বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল বস্তা তলস্নাশি করে মালিকবিহীন ৩৭৪ বোতল ফেনসিডিল উদ্ধার করে। লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ ফুলবাড়ী উপজেলার কাশিপুর বিজিবির কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত ফেনসিডিলের মূল্য প্রায় এক লাখ ৪৯ হাজার ৬৩০ টাকা।

কার্ড বিতরণ

\হকুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালী জগন্নাথপুর ইউনিয়ন পরিষদে ভিজিডির কার্ড বিতরণ করা হয়েছে। বুধবার ভিজিডি কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মান্নান খান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল ইসলাম খান, মহিলা-বিষয়ক কর্মকর্তা ফেরদৌস নাজনীন, জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান মো. ফারুক আহমেদ খান প্রমুখ।

পরিকল্পনা সভা

\হপঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহের অংশগ্রহণে সমন্বিত পরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় সরকার বিভাগের বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (দ্বিতীয় পর্যায়) প্রকল্পের আওতায় এই সভার আয়োজন করে জেলা প্রশাসন। সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আজাদ জাহান। সভায় গ্রাম আদালতের প্রচার-বিষয়ক উপস্থাপনা করেন ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মো. আমির হোসেন। সভায় জানানো হয়, জুলাই-২০১৭ থেকে জানুয়ারি-২০২১ পর্যন্ত পঞ্চগড় জেলার পাঁচ উপজেলার ৪৩টি গ্রাম আদালতে সরাসরি ইউনিয়ন পরিষদে ১২ হাজার ২৪০ এবং উচ্চ আদালত থেকে ৫১৩টি মামলার মধ্যে ১২ হাজার ৬৯৮টি মামলা নিস্পত্তি করা হয়েছে। বর্তমানে চলমান রয়েছে ৬৯টি মামলা। এ ছাড়াও গ্রাম আদালতের মাধ্যমে চার কোটি ৭৬ লাখ ৫৭ হাজার ৬৮৯ টাকা ক্ষতিপূরণ আদায় করা হয়েছে।

মতবিনিময় সভা

\হমেহেরপুর প্রতিনিধি

খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেনের সঙ্গে মেহেরপুরের জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের সরকারি-বেসরকারি কর্মকর্তা এবং রাজনৈতিক নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মেহেরপুরের জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এমএ খালেক, গাংনীর পৌর মেয়র আহমদ আলী, জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট পলস্নব ভট্টাচার্য প্রমুখ।

প্রজেক্টের মতবিনিময়

\হউলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরে বাল্যবিয়েতে ঝুঁকিপূর্ণ পরিবারের সেবা প্রাপ্তিতে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদ হলরুমে বিল্ডিং বেটার ফিউচার ফর গালর্স প্রজেক্ট, আরডিআরএস বাংলাদেশের সহযোগিতায়, সিডা ও পস্নান ইন্টারন্যাশনাল বাংলাদেশের অর্থায়নে এবং কারিগরি সহযোগিতায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ-জান্নাত রুমি। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল আজিজ প্রধান, স্বাস্থ্য কমপেস্নক্সের মেডিকেল অফিসার ডা. হাসান মো. মোহাইমেনুর খান, যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আলী ইমরান, উলিপুর এম এস স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ মো. তারিকুল ইসলাম, উলিপুর থানার এসআই মো. হারিছুর রহমান, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা উম্মে হাবিবা পলি, মহিদেব যুবসমাজ কল্যাণ সমিতির পিসি লুৎফর রহমান, নারী সংগঠনের ইডি ফরিদা ইয়াসমীন, প্রকল্প সমন্বয়কারী এসএম আরিফ-উজ-জামান, ফিল্ড ফ্যাসিলিটেটর জুলিয়া খানম জ্যোতি, আমিনুল ইসলাম, নূর ইসলামস প্রমুখ।

খোলা পায়খানামুক্ত ইউনিয়ন

\হডিমলা (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নকে শতভাগ খোলা জায়গায় পায়খানামুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার জিওবি ইউনিসেফ আসওয়া-২ প্রকল্পের আওতায় কেয়ার বাংলাদেশের আয়োজনে উপজেলার বালাপাড়া ইউনিয়নে ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান নিরেন্দ্রনাথ রায়, কেয়ার বাংলাদেশের টিম লিডার আবু নূর মোহম্মদ কায়সার জিলানী প্রমুখ।

নতুন পরিচালক

\হদুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরের সন্তান, কবি ও গীতিকার সুজন হাজংকে বিরিশিরি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর কালচারাল অ্যাকাডেমির পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য নিশ্চিত করেছেন পরিচালক সুজন কুমার হাজং। বুধবার সুজন হাজং সাংবাদিকদের জানান, দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে বর্তমান সরকার নিরন্তর কাজ করে যাচ্ছে। বিরিশিরি কালচারাল অ্যাকাডেমির পরিচালক হিসেবে তাকে নিয়োগ দেওয়ায় তিনি প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মতবিনিময় সভা

\হউলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরে উপজেলা পর্যায়ে বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠান প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদ হলরুমে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মোকাবিলা প্রকল্পের আয়োজনে ও মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতির বাস্তবায়নে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এবং সিডার অর্থায়নে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ-জান্নাত রুমি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল আজিজ প্রধান, স্বাস্থ্য কমপেস্নক্সের মেডিকেল অফিসার ডা. হাসান মো. মোহাইমেনুর খান, যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আলী ইমরান, উলিপুর এম এস স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ মো. তারিকুল ইসলাম, উলিপুর থানার এসআই মো. হারিছুর রহমান, উলিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা উম্মে হাবিবা পলি, সংস্থার পিসি লুৎফর রহমান, পিএফ শায়ফুল ইসলাম, কার্নিজ ফাতেমা, নারী সংগঠনের ইডি ফরিদা ইয়াসমীন, আরডিআরএস বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী এসএম আরিফ-উজ-জামান, ফিল্ড ফ্যাসিলিটেটর জুলিয়া খানম জ্যোতি, আমিনুল ইসলাম, নূর ইসলাম প্রমুখ।

\হ

হুইল চেয়ার বিতরণ

\হপাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর কালুখালী উপজেলার শাওরাইল ইউনিয়নের পাতুরিয়া গ্রামে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের আয়োজনে ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সমাজ কল্যাণ মন্ত্রণালয় রাজবাড়ী শাখার সহযোগিতায় বুধবার এলাকার ১০ জন শারীরিক প্রতিবন্ধীর মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, সমাজ কল্যাণ মন্ত্রণালয় রাজবাড়ীর কর্মকর্তা ডা. নাসির উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি ছিলেন ডা. মোহাম্মদ গোলাম নবী, রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের ম্যানেজার আবু সোলাইমান, ফাউন্ডেশনের অন্যতম সদস্য মো. আমজাদ আলী মাস্টার, আরাবাড়িয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান সরদার প্রমুখ।

দোয়া মাহফিল

\হটঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীতে আঁধারের আলো ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মোলস্না বাজার এলাকায় অনুষ্ঠিত এ দোয়া মাহফিলে ফাউন্ডেশনের চেয়ারম্যান আক্তার হোসেন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা সরদার আনোয়ারুল হক। বিশেষ অতিথি ছিলেন ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুলস্নাহ ইকবাল, টঙ্গী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান সরকার বাবু, ওলামা লীগ সভাপতি আব্দুল জলিল, যুবলীগ নেতা ফয়েজ আহমেদ রাজু, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম দিদার, জাহিদ হাসান, সাব্বির আহমেদ প্রমুখ।

খতিয়ান বিতরণ

\হসুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালীর সুবর্ণচরে ১০১ জন ভূমিহীনের মধ্যে খতিয়ান বিতরণ করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ। বুধবার উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের হাজি ইদ্রিস বাজারে আনুষ্ঠানিকভাবে ভূমিহীনদের মধ্যে এই খতিয়ান বিতরণ করা হয়। জেলা প্রশাসনের আয়োজনে খতিয়ান বিতরণ অনুষ্ঠানে নোয়াখালীর জেলা প্রশাসক মো. খোরশেদ আলমের সভাপতিত্বে ও সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএসএম ইবনুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সিডিএসপির ভূমি বন্দোবস্ত উপদেষ্টা মো. রেজাউল করিম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবু ইউছুফ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমান, মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ।

সভা অনুষ্ঠিত

\হডিমলা (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর ডিমলায় বুধবার উপজেলা পরিষদ হলরুমে পলস্নীশ্রীর আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় কোভিড-১৯ পরিস্থিতিতে নারী ও কন্যাশিশুর প্রতি সহিংসতা প্রতিরোধবিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তব্য রাখেন ডিমলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী রায়, থানার ওসি সিরাজুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম, ডিমলা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, পলস্নীশ্রী রিকল প্রকল্পের উপজেলা সমন্বয়ক পুরান চন্দ্র বর্মন ও ডিমলা প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম লিটন।

আলোচনা সভা

\হস্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার 'বঙ্গবন্ধুর বাংলা ভাষা ও সংস্কৃতি ভাবনা' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন। আলোচনা করেন প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. এএসএম সাইফুলস্নাহ।

কৃষক প্রশিক্ষণ

\হরূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার প্রান্তিক পর্যায়ে কৃষকদের উন্নত জাতের মানসম্পন্ন ধান বীজ উৎপাদন-সংরক্ষণে আধুনিক কলাকৌশলবিষয়ক তিনদিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা মিলনায়তনে আয়োজিত এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা ফাতেহা নুর। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. শাহ্‌জাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্‌ নুসরাত জাহান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নিহার রঞ্জন রায়, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, কৃষক হাসিবুর রহমান ও কৃষাণী শামিমা সুলতানা উমা।

সংবাদ সম্মেলন

\হচিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের চিলমারীতে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আব্দুল খালেককে লাঞ্ছিত করার প্রতিবাদে মঙ্গলবার উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু হানিফার বাসায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু হানিফা। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক সাদাকাত হোসেন সাজু, সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবলু প্রমুখ।

ভবন উদ্বোধন

\হফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের ফরিদগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের নবনির্মিত ভবন ও ফরিদগঞ্জ-রূপসা সড়কের নির্মাণ কাজ মঙ্গলবার উদ্বোধন করেন সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের হলরুমে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলার সিভিল সার্জন ডা. সাখাওয়াত উলস্নাহ, ডা. আশরাফ আহম্মদ চৌধুরী, ডা. কামরুল হাসান, থানার ওসি মো. সহিদ হোসেন, আওয়ামী লীগ নেতা খাজে আহম্মদ, প্রেসক্লাব সভাপতি কামরুজ্জান প্রমুখ।

কার্ড বিতরণ

\হস্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলে বেসরকারি উন্নয়ন সংস্থা বু্যরো বাংলাদেশের উদ্যোগে বিনামূল্যে অনলাইনে করোনাভাইরাসের টিকা রেজিস্ট্রেশন ও টিকা কার্ড বিতরণের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার টাঙ্গাইল বু্যরো হাসপাতালে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম। বু্যরো হাসপাতালের চেয়ারপারসন ডা. সাঈদা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বু্যরো হস্তশিল্পের পরিচালক রাহেলা জাকির, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) জেলা সভাপতি ডা. সৈয়দ ইবনে সাঈদ, ডা. মোকলেছুর রহমান প্রমুখ।

দলে যোগদান

\হসুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জে ব্যবসায়ী ও সমাজসেবক স্বপন বাবুর নেতৃত্বে এবং তারাপুর ইউনিয়ন জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক জগদীশ চন্দ্র সরকারের সহযোগিতায় রোববার জাতীয় পার্টির উপজেলা দলীয় কার্যালয়ে স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর হাতে ফুলের তোড়া দিয়ে অর্ধশত মানুষ জাতীয় পার্টিতে যোগদান করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র আব্দুর রশিদ সরকার ডাবলু, জাতীয় পার্টির উপজেলা সিনিয়র সহ-সভাপতি আনছার আলী সরদার, সাধারণ সম্পাদক আ. মান্নান মন্ডল।

কার্যক্রম উদ্বোধন

\হশ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদীতে জাতীয় পরিচয়পত্রের স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে আয়শা আইন উদ্দিন মহিলা কলেজ কেন্দ্রে এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা আক্তার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা এনএম সাজ্জিল সাদিক, পৌর মেয়র আবু সাঈদ, উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে