বেড়েই চলেছে সংক্রমণ রামেকে এক রাতে পাঁচজনের মৃতু্য

বেড়েই চলেছে সংক্রমণ রামেকে এক রাতে পাঁচজনের মৃতু্য

লকডাউন, স্বাস্থ্যবিধি মানতে প্রশাসনের অভিযানসহ নানা পদক্ষেপ নেওয়ার পরেও দেশে প্রতিদিনই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। সেই সঙ্গে বাড়ছে মৃতু্যও। স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক ব্যবহার না করাসহ জনগণের উদাসীনতার কারণে করোনার প্রকোপ বাড়ছে বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। এদিকে রাজশাহী মেডিকেলে এক রাতে করোনা উপসর্গে পাঁচজনের মৃতু্য হয়েছে। আমাদের অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে পাঁচজনের মৃতু্য হয়েছে। বুধবার দিনগত রাতের বিভিন্ন সময় তাদের মৃতু্য হয়। এর মধ্যে আইসিইউতে একজন এবং ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে মারা যান চারজন বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

মৃতরা হলেন, আবুল হোসেন (৫০), মিলন (৬৬), আব্দুল কুদ্দুস (৭৩), আব্দুল মালেক (৬৮), শরিফুল ইসলাম (৭২)। ডা. সাইফুল ফেরদৌস বলেন, যে পাঁচজন মারা গেছেন তাদের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে আটজনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৯ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ জেলায় ২৪৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৪০৬৫ জনের শরীরে করোনা সংক্রমণ চিহ্নিত হয়েছে। বুধবার নতুন করে করোনা সংক্রমণ শনাক্তের এ তালিকায় জেলার সদর উপজেলায় ১১ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, করিমগঞ্জ উপজেলায় ১, তাড়াইল ২, কটিয়াদী ১, কুলিয়ারচর ৪, পাকুন্দিয়ায় ১, ভৈরবে ৮, বাজিতপুর ১, মিঠামইন ২ ও অষ্টগ্রাম উপজেলায় ১ জন রয়েছেন। আর ২৪ ঘণ্টায় এ জেলায় ১৮ জন করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন।

চারঘাট (রাজশাহী): রাজশাহীর চারঘাটে হঠাৎ করেই বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ রোগীর সংখ্যা। এতে করে চরম আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন চারঘাটে বসবাসকারীরা। গত ৪ দিনের ব্যবধানে চারঘাটে ২ জন চিকিৎসকসহ আক্রান্ত হয়েছেন ৪০ জন। এর পরেও সরকারী নির্দেশনা না মেনে বাইরে ঘুরছেন লোকজন।

সরকারি নির্দেশনা মানতে স্থানীয় প্রশাসন মাইকিংসহ জনসচেতনতা বাড়াতে মাঠে মাঠে দৌড়-ঝাপ করলেও প্রশাসনকে ফাঁকি দিতে চোর-পুলিশের খেলায় মেতেছেন কিছু ব্যবসায়ী।

উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স সূত্রে জানা যায়, করোনা সংক্রমণের ২য় ঢেউয়ের কারণে গত ৪ দিনের ব্যবধানে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের দুইজন চিকিৎসকসহ মোট ৪০ জন রোগী করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১ জন চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

অন্যরা তাদের নিজ নিজ বাড়িতে চিকিৎসকদের নজরদারিতে চিকিৎসা নিচ্ছেন। এদিকে মাত্র ৪ দিনের ব্যবধানে রেকর্ড পরিমাণ করোনা রোগী শনাক্ত হওয়ার খবরে চারঘাটে বসবাসকারীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের চিকিৎসক ডা. আশিকুর রহমান বলেন, সরকারি নির্দেশনা না মানলে আক্রান্তের সংখ্যা আরও বাড়বে। তাই জনগণকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, করোনার প্রভাব থেকে জনসাধারণকে রক্ষার স্বার্থেই সরকার লকডাউন ঘোষণা করেছে। কিন্তু জনগণ সরকারী নির্দেশনা অমান্য করে রাস্তায় বের হলে মূলত তারাই তাদের ক্ষতি করছে।

ধামরাই (ঢাকা) : টিকা নেয়ার ৪৮ দিন পর করোনায় আক্রান্ত হলেন ঢাকা ২০ আসনের এমপি বেনজীর আহমদ। বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির।

তিনি সাংবাদিকদের জানান, করোনায় আক্রান্ত হয়ে এমপি বর্তমানে নিজ বাসায় আইসোলেশনে চিকিৎকের পরামর্শে আছেন। তিনি সুস্থ আছেন। সকলের কাছে দোয়া চেয়েছেন।

এদিকে, এমপি বেনজীর আহমদ করোনা আক্রান্তের খবরে তার সুস্থতার জন্য পৌরসভার সব মসজিদসহ বিভিন্ন ইউনিয়নের সব ধর্মীয় প্রতিষ্ঠানে আজ জুমার নামাজের পর দোয়ার আয়োজন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে