ছয় জেলায় বিশেষ অভিযানে জুয়াড়িসহ ১৫ জন গ্রেপ্তার

দুই জেলায় আটক ৩
ছয় জেলায় বিশেষ অভিযানে জুয়াড়িসহ ১৫ জন গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে ৯ জুয়াড়িকে। এ ছাড়া বিভিন্ন অভিযোগে চট্টগ্রামের সাতকানিয়া, বগুড়ার শিবগঞ্জ ও দুপচাঁচিয়া, ঝালকাঠির রাজাপুর ও নোয়াখালীর চাটখিল থেকে আরও ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে নাটোরের লালপুর ও জামালপুরের বকশীগঞ্জ থেকে আটক করা হয়েছে তিনজনকে। প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে ডেস্ক রিপোর্ট

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন মধ্য বাজারের কবির মোলস্নার 'স' মিলের পিছনে জুয়া খেলা অবস্থায় ৯ জুয়াড়িকে গ্রেপ্তার করেছের্ যাব-১, সিপিসি-৩, পূর্বাচল ক্যাম্পের সদস্যরা। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- কাঞ্চন মধ্য খাঁ পাড়া এলাকার সামসু ব্যাপারীর ছেলে মো. মীর হোসেন (৪০), আশরাফ আলীর ছেলে দীল মোহাম্মদ (৩৫), আলফাজ উদ্দিনের ছেলে আক্তার হোসেন (৩৫), সুরুজ ব্যাপারীর ছেলে আল আমিন (৩৫), আলী দেওয়ানের ছেলে আব্দুল হাই (৪০), শহিদুলস্নার ছেলে নাঈম (৫২), কচু মিয়ার ছেলে ইদ্রিস আলী (৪৮), কালু ফকিরের ছেলে আব্দুর রহমান (৩৪) ও আবু সাঈদের ছেলে আব্দুর রাজ্জাক (৩৮)।

সাতকানিয়া (চট্রগ্রাম) : চট্টগ্রামের সাতকানিয়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আদালতের সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে। সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- উপজেলার খাগরিয়া ইউনিয়নের আমিরখীল এলাকার হাবিবুর রহমানের ছেলে ওমর ফারুখ (৪০) ও সোনাকানিয়া ইউনিয়নের গারাংগিয়া কেরানীপাড়ার আবদুল মালেকের ছেলে শাহ আলম (৫৩)।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৯ সালের একটি মারামারি মামলায় ওমর ফারুখকে ২ বছর এবং শাহ আলমকে ১৯৯৯ সালের একটি মামলায় দুই বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়। রায় ঘোষণার পর থেকেই তারা পলাতক ছিলেন।

সাতকানিয়া থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। মঙ্গলবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

শিবগঞ্জ (বগুড়া) : বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে গাঁজা ও ইয়াবাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে। সোমবার রাতে সদর ইউনিয়নের গুজিয়া থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মুন্নু মিয়ার ছেলে ও ধাওয়াগীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী কাম দপ্তরী আতিকুর রহমান রিপনকে (৩৪) পাঁচ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে থানা পুলিশ।

অন্যদিকে উপজেলার আমজানি দক্ষিণ পাড়ার একটি সবজির বাগানে চাষকৃত গাঁজার গাছসহ মো. ফারুক (৫০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়। ফারুক আমজানি দক্ষিণ পাড়ার মো. আবু বক্কর সিদ্দিকের ছেলে।

শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হাসমত উলস্নাহ বলেন, রিপন দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। গ্রেপ্তার দুইজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

দুপচাঁচিয়া (বগুড়া) : বগুড়ার দুপচাঁচিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে সোমবার বিকালে নওগাঁ থেকে অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান আসামি রিমন ওরফে রিপন (২১) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার রিপন নওগাঁর সদর উপজেলার কাদোয়া বটতলী এলাকার মিলন ওরফে জিলস্নুর ছেলে।

থানা সূত্রে জানা যায়, গত ৯ ফেব্রম্নয়ারি দুপচাঁচিয়ায় এক মাদ্রাসা ছাত্রী অপহৃত হয়। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা গত ১১ জুন রিপনসহ চারজনকে আসামি করে দুপচাঁচিয়া থানায় অপহরণ ও ধর্ষণ মামলা করেন। মামলা গ্রহণ করেই পুলিশ অভিযান চালিয়ে গত ১২ জুন কাদোয়া বটতলী এলাকা থেকে ভিকটিমকে উদ্ধার করে। সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মামলার প্রধান আসামি রিপনকে গ্রেপ্তার করে।

দুপচাঁচিয়া থানার ওসি হাসান আলী জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান আসামি রিপনকে গ্রেপ্তার করা হয়। মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মো. শাহিন খাঁনকে (২৮) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে ঢাকার তেজগাঁও শিল্প এলাকা থেকে স্থানীয় পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়।

শাহিন উপজেলার মঠবাড়ি ইউনিয়নের হাইলাকাঠি গ্রামের মো. সেলিম খাঁনের ছেলে।

জানা গেছে, জমিজমা নিয়ে বিরোধের জেরে গত ১৭ মে উপজেলার হাইলাকাঠি এলাকায় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আব্দুল হালিম খলিফা নিহত হন। ওই ঘটনায় ১৮ মে নিহত হালিমের স্ত্রী সুখী বেগম হত্যা মামলা করেন। শাহিন ওই মামলার ৯ নম্বর আসামি ছিলেন।

রাজাপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে শাহিনকে আদালতে পাঠানো হয়েছে।

চাটখিল (নোয়াখালী) : নোয়াখালীর চাটখিল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে চাটখিল পৌরসভার ৩নং ওয়ার্ডের সুন্দরপুর গ্রামে অভিযান চালিয়ে টুকুন গাজী পলোয়ান বাড়ির দুলালী আক্তারকে (৩২) গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার দুলালী ওই বাড়ির আলাউদ্দিন শেখের স্ত্রী।

থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

চাটখিল থানার এসআই কৃষ্ণ কুমার দাস জানান, দুলালীর কাছ থেকে পুলিশ ৩৬ পিস ইয়াবা উদ্ধার করেছে। তাকে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।

লালপুর (নাটোর) : কুষ্টিয়া মিলের চিনি চুরির রেশ কাটতে না কাটতেই নাটোরের লালপুর উপজেলার গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেড এ লোহা চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় সোমবার রাতে আশরাফ (৪৩) ও বারেক (৪২) নামে দুজনকে আটক করেছে পুলিশ।

আটক আশরাফ উপজেলার সিরাজিপুর গ্রামের লুৎফর রহমান মন্ডলের ও বারেক বৈদ্যনাথপুর সবজিপাড়া গ্রামের মসলেম উদ্দিনের ছেলে।

জানা যায়, মিলের নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেডের কারখানা বিভাগের ব্রয়লার হাউসের দক্ষিণ পাশের সীমানাপ্রাচীরের নিম্নাংশ ভেঙে প্রায় এক হাজার কেজি লোহার তৈরি বিভিন্ন যন্ত্রাংশ চুরি করে নিয়ে যায় চোরেরা।

লালপুর থানা সূত্রে জানা যায়, মিলের ওই স্থানে লোহার তৈরি স্ক্র্যাপ মালামাল রাখা ছিল। গত ১০ জুন দুপুরে ব্রয়লার এটেনডেন্ট (কারখানা) আবু বক্কর মালামালগুলো দেখে অফিস শেষ করে বাসায় চলে যান। এরপর ১২ জুন সকালে তিনি কাজে যোগদান করার পর মালামালগুলো না পাওয়ায় মিল কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। পরে ব্রয়লারের দক্ষিণ পাশের সীমানাপ্রাচীরের নিচের দিকের অংশ ভাঙা অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, প্রাচীরের ওই অংশ ভেঙে প্রায় এক হাজার কেজি লোহার তৈরি বিভিন্ন স্ক্র্যাপ চোরেরা চুরি করে নিয়ে গেছে। যার আনুমানিক মূল?্য ৩২ হাজার ২৫০ টাকা।

জামালপুর : জামালপুরের বকশীগঞ্জে ভারতীয় সীমান্ত এলাকা থেকে সুমন মিয়া (১৬) নামে এক ভারতীয় কিশোরকে আটক করেছে স্থানীয়রা। মঙ্গলবার ভোরে উপজেলার ধানুয়া কামালপুর সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়।

বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট জানান, মঙ্গলবার ভোরের দিকে বকশীগঞ্জ সীমান্তের ধানুয়া কামালপুর এলাকায় অপরিচিত এক কিশোরকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে স্থানীয়রা তাকে আটক করে।

পরে তাকে ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামালের তত্ত্বাবধানে ইউনিয়ন পরিষদে রাখা হয়। আটক ওই কিশোর ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার সদর থানার এসপচপাড়া গ্রামের তালেব মিয়ার ছেলে।

ওসি শফিকুল ইসলাম সম্রাট আরও জানান, বিষয়টি জানার পর দুপুরে ওই কিশোরকে থানায় নেওয়া হয়েছে। বিজিবির সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে