সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ঋণ বিতরণ

\হপঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে কোভিড-১৯-এ ক্ষতিগ্রস্ত পলস্নী উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রী ঘোষিত স্বল্পসুদে প্রণোদনার ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ পলস্নী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) পঞ্চগড়ের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ১০ জন মহিলা উন্নয়ন পলস্নী উদ্যোক্তার মধ্যে ঋণের এই চেক তুলে দেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাদ জাহান, সদর উপজেলা চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফ হোসেন, পলস্নী উন্নয়ন বোর্ড পঞ্চগড়ের উপ-পরিচালক মোহা. সামসুর রহমান, সদর উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম বক্তব্য রাখেন।

খাদ্য বিতরণ

\হনাটোর প্রতিনিধি

নাটোরে জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিবন্ধী শিশু, সিএনজি, ইজিবাইক এবং রিকশাচালকদের মধ্যে খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ সুপার কার্যালয়ের সামনে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) আসাদুজ্জামানসহ পুলিশ কর্মকর্তারা। মোট ৫০০ জনের মধ্যে এই খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। এসব প্যাকেটের মধ্যে চাল, ডাল, তেল, সেমাইসহ বিভিন্ন খাদ্যসামগ্রী রয়েছে।

কমিটি গঠন

\হমতলব (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের মতলব উত্তরের বাগানবাড়ি আইডিয়েল অ্যাকাডেমি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে। বুধবার ৮৯ ব্যাচের ছাত্র মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় আব্দুলস্নাহ আল মামুন জমাদারকে আহ্বায়ক এবং ইঞ্জিনিয়ার মো. জামাল হোসেন নাহিকে সদস্য সচিব করে ৮১ সদস্যের এই আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

উদ্যোক্তা ঋণ

\হবড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে করোনায় ক্ষতিগ্রস্ত বিআরডিবির উদ্যোক্তাদের প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার ঋণ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ভার্চুয়ালি এই ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিআরডিবি নাটোরের উপ-পরিচালক গোপাল চন্দ্র সাহা। সভায় ইউএনও জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়ার পৌর মেয়র কেএম জাকির হোসেন, পলস্নী উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, সহকারী পলস্নী উন্নয়ন কর্মকর্তা মৃদুল কুমার, সমাজসেবা কর্মকর্তা সোহেল রানা, আইসিটি কর্মকর্তা আব্দুর রহমান আনসারী প্রমুখ।

মাস্ক বিতরণ

\হবদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে বিএনপি নেতা ফজলে হুদা বাবুল মাস্ক বিতরণ করেছেন। বুধবার উপজেলা সদরে নিজ বাসভবন থেকে এই মাস্ক বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক জাকির হোসেন চৌধুরী, যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান কেটু প্রমুখ। এ সময় উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল ইসলামের হাতে ১০ হাজার মাস্ক তুলে দেন উপজেলা বিএনপির আহ্বায়ক জাকির হোসেন চৌধুরী। ফজলে হুদা বাবুল বলেন, উপজেলার আটটি ইউনিয়নের ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ১০ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে।

সেন্ট্রাল অক্সিজেন

\হবীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

করোনা রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করতে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে যুক্ত হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের হলরুমে আয়োজিত সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। মনোরঞ্জন শীল গোপাল এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, ইউএনও মো. আব্দুল কাদের, পৌর মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মহসীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকারিয়া জাকা, থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম নুর প্রমুখ।

ফাউন্ডেশনের আত্মপ্রকাশ

\হস্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইল পৌরসভার সাবেক ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার সাদাৎ তানাকার স্মৃতি রক্ষায় 'তানাকা স্মৃতি ফাউন্ডেশন' নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। বুধবার টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজের চিকিৎসক মোশারফ হোসেনকে আহ্বায়ক এবং সৈয়দ হাবিবুল আলম শাতিলকে সদস্য সচিব করে ৩১ সদস্যের কমিটি গঠনের মধ্য দিয়ে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। এর আগে শহরের পারদিঘুলীয়ায় মো. ছানোয়ার হোসেন এমপির রাজনৈতিক কার্যালয়ে পৌরসভার ৪নং ওয়ার্ডের সদ্য প্রয়াত কাউন্সিলর আনোয়ার সাদাৎ তানাকার বন্ধু মহলের উদ্যোগে এক সভা আহ্বান করা হয়।

ফ্রি বাজার সরবরাহ

\হঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে করোনাকালীন কর্মহীন, হতদরিদ্র, সুবিধাবঞ্চিত পরিবারে নিত্যপ্রয়োজনীয় বাজার পৌঁছে দিচ্ছে মালিথা ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মহতী এ কাজের নেতৃত্ব দিচ্ছেন সাংবাদিক আনিচুর রহমান মিঠু মালিথা। প্রতিদিনই প্রায় ৫০টি পরিবারে চালসহ কাঁচাবাজার পৌঁছে দেওয়া হচ্ছে। ফ্রি বাজারের মধ্যে রয়েছে ৫ কেজি করে চাল, বিভিন্ন রকম সবজি, মরিচ, মাছ ও ঠান্ডা জ্বরের ওষুধ।

প্রেসক্লাবের নির্বাচন

\হরংপুর প্রতিনিধি

রংপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন আজ শুক্রবার অনুষ্ঠিত হবে। প্রেসক্লাব কার্যালয়ে বিকাল ৪টা থেকে শুরু হবে এই ভোটগ্রহণ। নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ১৩টি পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ক্লাবের ৩৭ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিকে স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে কমিশন।

পস্ন্যান্টের উদ্বোধন

\হবাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ পস্ন্যান্টের উদ্বোধন করা হয়েছে। বুধবার শহিদুল ইসলাম বকুল এমপি প্রধান অতিথি হিসেবে এই পস্ন্যান্টের উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, ইউএনও প্রিয়াংকা দেবী পাল, আবাসিক মেডিকেল অফিসার ডা. ফরিদুজ্জামান, ওসি সিরাজুল ইসলাম প্রমুখ।

গাছের সঙ্গে শত্রম্নতা

\হদাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার মেঘনা উপজেলার মুঘারচরে এক আওয়ামী লীগ নেতার বিভিন্ন প্রজাতির ৫০টির বেশি গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। রাধানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন ইমামের গাছগুলো বুধবার রাতে কে বা কারা কেটে ফেলে বলে অভিযোগ করেন তিনি। পূর্ব শত্রম্নতার জের ধরে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি বৃহস্পতিবার মেঘনা থানা পুলিশকে অভিহিত করেছেন মোশাররফ হোসেন।

প্রকল্প পরিদর্শন

\হখানসামা (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের খানসামা উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্প, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেছেন রংপুর বিভাগীয় অতিরিক্ত কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা। বৃহস্পতিবার তিনি গোয়ালডিহি ইউনিয়নে নির্মাণাধীন ও খামারপাড়া ইউনিয়নের নির্মিত আশ্রয়ণ প্রকল্পের কাজ পরিদর্শন ও সুবিধাভোগীদের সঙ্গে কথা বলেন। পরে উপজেলা ভূমি অফিস এবং আংগারপাড়া ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন অতিরিক্ত কমিশনার আবু তাহের মো. মাসুদ রানা। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান, পিআইও মাজহারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আইনুল হক শাহ, সাজেদুল হক সাজু প্রমুখ।

খাদ্যসামগ্রী বিতরণ

\হঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাটে করোনায় কর্মহীন মানুষের মধ্যে সেনাবাহিনীর উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার হরিপাড়া উচ্চবিদ্যালয় মাঠে সেনাবাহিনীর নিজস্ব তহবিল থেকে ১০০ জন মানুষের মধ্যে এসব খাদ্য বিতরণ করেন সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন ও রংপুর এরিয়ার অধীন ১৬ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শফিকুজ্জামান, পিএসসি।

মাসিক সভা

\হবোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা হলরুমে বৃহস্পতিবার মাসিক আইনশৃঙ্খলা রক্ষাকারী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ইউএনও ছন্দা পালের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জুলফিকার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পুতুল রানি, বোচাগঞ্জ থানার ওসি হাসান প্রমুখ।

এসএমই ঋণ

\হশ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

মাগুরার শ্রীপুর পলস্নী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) উদ্যোগে বুধবার করোনায় ক্ষতিগ্রস্ত পলস্নী উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া এসএমই ঋণ বিতরণ করা হয়েছে। উপজেলা সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এই ঋণের টাকা উদ্যোক্তাদের হাতে তুলে দেওয়া হয়। ইউএনও লিউজা-উল-জান্নাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মসিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা ইকরাম আলী বিশ্বাস।

\হ

থানায় জিডি

\হরাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে আইনজীবীকে হত্যার হুমকির ঘটনায় থানায় জিডি করা হয়েছে। বুধবার জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেন পৌর শহরের বাঁশবাড়ী গ্রামের অ্যাডভোকেট তৈমুর হোসেন। তিনি জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সদস্য।

জরিমানা আদায়

\হশিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে নম্বরবিহীন মোটরসাইকেল আটকসহ ১৪টি মামলায় ৬৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ট্রাফিক সার্জেন্ট তরিকুল ইসলাম জানান, লকডাউনে সরকারি বিধিনিষেধ অমান্য করা ও রেজিস্ট্রেশন নাম্বার ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো ও বিভিন্ন ধারায় এই জরিমানা করা হয়।

পরিচ্ছন্নতা কার্যক্রম

\হস্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা পৌরসভার ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম বৃহস্পতিবার উদ্বোধন করেছেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ এসএম মহসিন আলম, নারী কাউন্সিলর শিমুল চৌধুরী বেবী, শামীম আরা খানম শিল্পী, পৌর কাউন্সিলর শামীম রেজা সরল খান, শাকিল ঢালী, পৌর সচিব মোহাম্মদ ফারুক ওয়াহিদ, সার্ভেয়ার রফিকুল ইসলাম হাওলাদার মিলন প্রমুখ।

সাপের দংশন

\হদাকোপ (খুলনা) প্রতিনিধি

খুলনার দাকোপে বিষধর সাপের দংশনে শিবুপদ সরদার (৭০) নামে একজনের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার চুনকুড়ি ডাঙ্গাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। শিবুপদ ওই এলাকার বিজয় কৃষ্ণ সরদারের ছেলে এবং বাজুয়া ইউনিয়নের চুনকুড়ি ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

সাবেক ইউপি সদস্য জীবনানন্দ মন্ডল জানান, চড়ুই পাখি ধানের গোলায় ঢুকে ধান খেয়ে যায় বলে বৃহস্পতিবার শিবুপদ গোলার সামনে ছিঁড়ে পড়া ঘণ্টা বাঁধতে যায়।

খাবার বিতরণ

\হসদরপুর (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের সদরপুরে লকডাউনে কর্মহীন পরিবারের হাতে খাবার তুলে দিচ্ছে থানা পুলিশ। বৃহস্পতিবার থানা চত্বরে ২০টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করেন সদরপুর থানার ওসি সুব্রত গোলদার। তিনি জানান, পুলিশ সুপারের নির্দেশনায় অসহায় পরিবারগুলোর মধ্যে খাবারসামগ্রী বিতরণ করা হচ্ছে। লকডাউন চলাকালীন তাদের এই বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

এ কেমন শত্রম্নতা

\হমাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের বারাচান্দুরা গ্রামে রাতের আঁধারে এক চাষির সবজি বাগানের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কৃষক মাসুদ মিয়া। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। খবর পেয়ে বুধবার পুলিশ ও উপজেলা কৃষি কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সামগ্রী বিতরণ

\হসোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালীর সোনাইমুড়ী প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, আসবাবপত্র প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সোনাইমুড়ী প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের খোরশেদ আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে