হত্যা মামলার আসামি ও চাঁদাবাজসহ গ্রেপ্তার ১৬

হত্যা মামলার আসামি ও চাঁদাবাজসহ গ্রেপ্তার ১৬

দেশের পাঁচ জেলায় হত্যা মামলার আসামি ও চাঁদাবাজসহ ১৬ জনতে গ্রেপ্তার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গাইবান্ধা, নারায়ণগঞ্জ, ঝালকাঠি, নওগাঁ ও হবিগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর :

গাইবান্ধা : গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রকি হত্যা মামলার প্রধান আসামি কাঞ্চনসহ তার সহোদর সোহাগকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাত ১১টার দিকে গাইবান্ধা শহরের ব্রিজরোড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত কাঞ্চন ও সোহাগ শহরের পূর্বপাড়া এলাকার নওয়াব আলীর ছেলে। কাঞ্চন এই মামলার প্রধান আসামি ও সোহাগ ৩ নম্বর আসামি। গাইবান্ধা সদর থানা ওসি (তদন্ত) আব্দুর রউফ জানান, কাঞ্চন ও সোহাগ শহরের ব্রিজরোড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত বাস-ট্রাক ও চালক-হেলপারদের দেশীয় অস্ত্র দেখিয়ে হুমকি ও ক্ষয়ক্ষতির ভয় দেখিয়ে চাঁদা আদায়ের সময় ৩টি রামদা এবং ১টি জিআই পাইপ উদ্ধারসহ চার চাঁদাবাজকে গ্রেপ্তার করেছের্ যাব-১১। সোমবার সকালের্ যাব-১১ সূত্র গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে। গ্রেপ্তারকৃতরা হলেন- তারাবো এলাকার আক্তার হোসেন, জালাল হোসেন (২৯), মশিউর রহমান ওরফে মুকুল (৩৫) ও লিটন মিয়া (২৯)। আসামিদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে সাড়ে ৩ বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগ আসিফ খলিফা (১৬) নামে এক কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার সন্ধ্যার দিকে উপজেলার বদনিকাঠি এলাকার নিজবাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-এ- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, রাজাপুরের চিহ্নিত মাদক কারবারি রেজাউল করিম টুটুলকে (৩৫) গ্রেপ্তার করেছে ঝালকাঠি গোয়েন্দা (ডিবি) সদস্যরা। রোববার রাতে উপজেলা সদরের বলাইবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাকে তলস্নাশি করে তার কাছ থেকে ২০০ গ্রাম গাঁজা উদ্ধার করে ডিবি। মামলা রুজু করে সোমবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

নওগাঁ : আলাদা মামলায় নওগাঁয় বিএনপি ও অঙ্গসংগঠনের পাঁচ নেতা ও নওগাঁ পৌর সভার ৩ বারের সফল বিএনপি মনোনীত মেয়র নজমুল হক সনির বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেধাবী শিক্ষার্থী সাদমান হক নীলকে কারাগারে পাঠিয়েছে আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন জানান, এই ছয় আসামির জামিনের কোনো সুযোগ ছিল না। তারা পুলিশের ওপর হামলা ও ভাঙচুর মামলার আসামি। সরকারি কাজে বাধা ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আলাদা মামলায় নওগাঁয় বিএনপি ও অঙ্গসংগঠনের পাঁচ নেতাসহ মেয়র পুত্রের জামিন নাকচ করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার বিকালে নওগাঁর মুখ্য বিচারিক হাকিম মো. আশরাফুল ইসলামের আদালতে হাজির হয়ে তারা জামিনের আবেদন করেন। বিচারক জামিন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নবীগঞ্জ (হবিগঞ্জ) : নবীগঞ্জের কুর্শি ইউনিয়নের বাংলাবাজার সন্ত্রাসী হামলায় সরাসরি জড়িত দুই দাঙ্গাবাজ আব্দুর রহিম (৫৮) ও তার পুত্র দিলাল মিয়াকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার দিবাগত গভীর রাতে এসআই লুৎফুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ তাদের গ্রেপ্তার করে। এ সময় মূল সন্ত্রাসী তাহিদ মিয়ার পুত্র মঙ্গল মিয়া পালিয়ে যেতে সক্ষম হয়। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ১৩ অক্টোবর বুধবার বিকালে উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামে পুকুরে গোসল করাকে কেন্দ্র করে রিয়াজ (১৩) নামের এক শিশুকে নির্দয় নির্যাতন করে ওই গ্রামের মৃত ইজন চৌকিদারের পুত্র আব্দুর রহিম। খবর পেয়ে রিয়াজের পিতা আবু বক্কর তালুকদার তাকে উদ্ধার করে। এ সময় বাংলাবাজার নিয়ে আসার পথে রহিমের সহোদর সন্ত্রাসী বজলের ভাড়াটিয়া বাসা থেকে রামদাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়ে পিতা-পুত্রকে গুরুতর আহত করে সন্ত্রাসী মঙ্গল মিয়া, বজল মিয়া, ফজল মিয়া, সালাম ও আব্দুস ছালেক, দিলাল, রহিমের নেতৃত্বে একদল দুর্বৃত্ত। ঘটনায় রিয়াজের সহোদর কলেজছাত্র রেদুওয়ান আহমদ ১৭ অক্টোবর ৮ জনসহ অজ্ঞাতনামা আরও ১৫-২০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে