চতুর্থ ধাপের ইউপি নির্বাচন

প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা, সরগরম মাঠ

প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা, সরগরম মাঠ

আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠেয় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মঙ্গলবার সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীদের মাঝে নির্বাচনী প্রতীক তুলে দেন। প্রতীক হাতে পাবার পর শুরু হয়েছে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। প্রার্থীরা কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে নেমে পড়েছেন ভোটের প্রচারে। প্রতিনিধিদের পাঠানো খবর :

বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুরের বকশীগঞ্জে বাট্টাজোড় ও বকশীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে মোট ১০২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মঙ্গলবার উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশিকুর রহমান সরকার তার কার্যালয়ে বকশীগঞ্জ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ৮ জন প্রার্থী এবং বাট্টাজোড় ইউনিয়নে চেয়ারম্যান ৭ জন, সাধারণ সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৩ জন প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ দেন।

খানসামা (দিনাজপুর) : দিনাজপুরের খানসামা উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ৫ প্রার্থী ও জাতীয় পার্টি মনোনীত ২ প্রার্থী ছাড়াও ২৬ জন স্বতন্ত্র প্রার্থীর প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া সাধারণ সদস্য পদে ২২০ জন এবং সংরক্ষিত পদে ৭৪ জনকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। মঙ্গলবার সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীদের মাঝে নির্বাচনী প্রতীক তুলে দেন।

মানিকছড়ি (খাগড়াছড়ি) : ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী মাঠ সরগরমে নেমেছে মানিকছড়ি তিন ইউপি'র শতাধিক প্রতিদ্বন্দ্বী প্রার্থী। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তারা এ প্রতীক বরাদ্দ করেন।

জানা যায়, চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত পদে ২৯ জন ও সাধারণ সদস্য পদে ৬৮ জনের মাঝে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার তিন ইউপি'র মধ্যে একটিতে চেয়ারম্যান পদে ও তিন ইউপি'র ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। অন্যদিকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৩ জন, বিদ্রোহী ১ জন, স্বতন্ত্র ১ জন ও সংরক্ষিত সদস্য পদে ২৯ জন এবং সাধারণ সদস্য পদে ৬৮ জনের মধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করেছেন।

সাটুরিয়া (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ৯টি ইউনিয়নের প্রার্থীদের মধ্যে মঙ্গলবার প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এতে চেয়ারম্যান পদে ৩৭, সংরক্ষিত সদস্য পদে ৯৭ এবং সাধারণ সদস্য পদে ২৮৩ প্রার্থী প্রতীক পেয়েছেন।

শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদী উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মঙ্গলবার ৯টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৫৯ জন, সাধারণ সদস্য পদে ৩২৯ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৩৫ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে