তিতাসে আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে নির্মাণ হচ্ছে ২২টি ঘর

তিতাসে আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে নির্মাণ হচ্ছে ২২টি ঘর
কুমিলস্নার তিতাসে গৃহ ও ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প-২ এর ঘরের নির্মাণকাজ ঘুরে দেখেন ইউএনও এটিএম মোর্শেদ -যাযাদি

কুমিলস্নার তিতাসে মুজিববর্ষ উপলক্ষে গৃহ ও ভূমিহীনদের উপহার হিসেবে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে নির্মাণ করা হচ্ছে ২২টি ঘর। উপজেলার ৪টি স্থানে ৫৭ লাখ ৯ হাজার টাকা ব্যয়ে ঘরগুলোর নির্মাণ কাজের প্রায় ৬০ শতাংশ শেষ হয়েছে।

উপজেলা নির্বাহী অফিস (ইউএনও) সূত্রে জানা যায়, আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে ২২টি ঘরের নির্মাণকাজ চলছে। এর মধ্যে ভিটিকান্দি ইউনিয়নের দাসকান্দিতে ৭টি, কড়িকান্দি ইউনিয়নের রাজাপুরে ৩টি, নারান্দিয়া ইউনিয়নের দুঃখিয়ারকান্দিতে ২টি এবং জিয়ারকান্দি ইউনিয়নের শোলাকান্দিতে ১০টি ঘর নির্মাণাধীন। গৃহ নির্মাণ কাজের জন্য প্রথম অবস্থায় প্রতি ঘরের জন্য ২ লাখ ৪০ হাজার টাকা হারে বরাদ্দ পাওয়া গেলেও পরে আরও ১৯ হাজার ৫শ' টাকা বৃদ্ধি করা হয়।

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের অন্যতম এ আশ্রয়ণ প্রকল্পের কাজ সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে বৃহস্পতিবার দিনভর প্রকল্প এলাকাগুলো ঘুরে দেখেন ইউএনও এটিএম মোর্শেদ, এসি ল্যান্ড কেএম আবু নওশাদ, উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসানুল ইসলাম।

এ বিষয়ে ইউএনও এটিএম মোর্শেদ বলেন, সব ঘর এখন দৃশ্যমান। কাজের মান ঠিক রাখার জন্য সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। বিশেষ করে নির্মাণকাজে যেন কোনো ত্রম্নটি না থাকে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। ঘরগুলো জনবসতিপূর্ণ এলাকায় হওয়ায় আশা করি সুবিধাভোগীরা বসবাসে স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে