বিভিন্ন অপরাধে ১০ জেলায় ৪০ জন গ্রেপ্তার

বিভিন্ন অপরাধে ১০ জেলায় ৪০ জন গ্রেপ্তার

বিভিন্ন অপরাধে ১০ জেলায় ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের তথ্যে ডেস্ক রিপোর্ট-

টাঙ্গাইল : টাঙ্গাইল শহরের বাস টার্মিনাল এলাকা থেকে শুক্রবার সকালে অজ্ঞানপার্টি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছের্ যাব-১২। গ্রেপ্তাররা হচ্ছেন- টাঙ্গাইলের মধুপুর উপজেলার বেকারকোনার গ্রামের মৃত মীর আলী শেখের ছেলে আব্দুর রাজ্জাক (৫০), নাটোরের কৃষ্ণপুর এলাকার মৃত মোবারক হোসেনের ছেলে সানোয়ার হোসেন (৫৩) এবং ঢাকার খিলক্ষেত এলাকার মাহফুজুল হকের ছেলে মাসুদুল হক আপেল (৪৫)। এ সময় তাদের কাছ থেকে দুটি বিস্কুটের প্যাকেট, পাঁচটি মোবাইল ফোন এবং নগদ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

র্

যাব-১২ জানায়, গোপনে সংবাদ পেয়ে সিপিসি-৩ টাঙ্গাইলের কোম্পানি কমান্ডার মোহাম্মদ আনিসুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার মুন্সীগঞ্জ বাজারে বিএনপি নেতা ঠিকাদার কামাল হত্যা মামলার এজাহার নামীয় ৪ আসামিকে গ্রেপ্তার করেছের্ যাব-৬। বৃহস্পতিবার ভোরে জেলার মুন্সীগঞ্জ বাজার থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- জেলার আলমডাঙ্গা উপজেলার মুন্সীগঞ্জ এলাকার রফিক, বিমান, তরিকুল ইসলাম ও সাজ্জাদুল ইসলাম স্বপন।

র্

যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মো. শরিফুল আহসান জানান, গত সোমবার (৯ মে) জেলার আলমডাঙ্গা উপজেলার মুন্সীগঞ্জ মদনবাবুর মোড়ে প্রতিজ্ঞা নার্সি হোমের সামনে বিএনপি নেতা কামাল হোসেন নামের এক ব্যক্তিকে পিটিয়েও ছুরিকাঘাত করে হত্যা করে আসামিরা। এ ঘটনায় গত মঙ্গলবার (১০ মে) নিহতের স্ত্রী সেলিনা আক্তার বাদী ৭ জনের নাম উলেস্নখ করে আলমডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মঙ্গলবার ভোরের্ যাব-৬ একটি দল অভিযান চালিয়ে জেলার আলমডাঙ্গার মুন্সীগঞ্জ বাজার থেকে মামলার ৪ আসামিকে গ্রেপ্তার করে।

দৌলতপুর (কুষ্টিয়া) : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আলস্নারদর্গা বাজার এলাকায় সন্ত্রাসী হামলায় জাসদ যুব জোটের উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাহাবুব খান সোবহানী সালাম (৩৮) নিহতের ঘটনায় দৌলতপুর থানায় ইউপি চেয়ারম্যান, যুবলীগ নেতাসহ ২২ জনের বিরুদ্ধে মামলা করেছেন নিহত সালামের পিতা এনামুল হক ওরফে আলাউদ্দিন। মামলা নং ৩১। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে এজাহারভুক্ত ৩ জনকে গ্রেপ্তার করেছে।

দৌলতপুর থানার ওসি জাবি হাসান জানান, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে বলে তিনি জানিয়েছেন।

ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনটে এক স্কুলছাত্রীকে কয়েক দফা ধর্ষণের ঘটনার ২ মাস পর দায়েরকৃত মামলায় মুরাদুজ্জামান (৪৮) নামে এক প্রভাষককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে ধুনট বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত মুরাদুজ্জামান ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে এবং তিনি চৌকিবাড়ী ইউনিয়নের জালশুকা হাবিবর রহমান ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, মামলা দায়েরের পরপরই অভিযুক্ত ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

কালকিনি (মাদারীপুর) : মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধের জেরে পুলিশের উপস্থিতিতেই সংখ্যালঘু পরিবারের উপর হামলার ঘটনায় অভিযুক্ত কালকিনি পৌরসভসার ৩ ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার বেপারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার ভোরে কালকিনি পৌরসভার নয়াকান্দি নিজবাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে মাদারীপুর আদালতে পাঠায় পুলিশ।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আশফাক রাসেল জানান, ঝন্টু ও তার পরিবারের উপর হামলার ঘটনায় কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মুরাদনগর (কুমিলস্না) : কুমিলস্নার মুরাদনগর উপজেলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নারীসহ ও বিভিন্ন মামলায় ওয়ারেন্টভুক্ত ৪ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাতে বিভিন্ন এলাকায় পৃথক অভিযানে তাদেরকে গ্রেপ্তার করে মুরাদনগর থানা পুলিশ। শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো- যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রাহিমা বেগম (৩২) মুরাদনগর উপজেলার খুরুইল গ্রামের মৃত গোলাম কিবরিয়ার স্ত্রী, ওয়ারেন্টভুক্ত আসামি সোহাগ (২৭) উপজেলার জাহাপুর মধ্যপাড়া গ্রামের মৃত শফিকের ছেলে, আব্দুল মালেক (৩৭) উপজেলার বাখরাবাদ বালুরচর এলাকার মৃত নায়েব আলীর ছেলে ও আবুল হোসেন (৩৫) একই এলাকার ইয়াকুব আলীর ছেলে।

রামগতি (লক্ষ্ণীপুর) : লক্ষ্ণীপুরের রামগতিতে বিশেষ অভিযানে বিভিন্ন মামলার পরোয়ানাভুক্ত ৫ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। রামগতি থানা পুলিশ বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে রামগতি উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব আসামিদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃত আসামি হচ্ছে- চর আফজাল মো. হানিফের ছেলে ইয়াছিন (৩০) চর সীতার এলাকার মো. নজিরের ছেলে মো. আরিফ প্র. আরিফ আমিন (৩৫), অপর নিয়মিত মামলার আসামিরা হচ্ছে চরআফজল এলাকার মৃত আবদুর রবের ছেলে মো. মুরাদ উদ্দিন (৫০), বড় খেরী ইউনিয়নের মৃত ছিদ্দিক উলস্নার ছেলে মো. জসিম (৫০) একই এলাকার আবুল কালামের ছেলে মো. হাসান(২৮)

রামগতি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আলমগীর হোসেন জানান, শুক্রবার গ্রেপ্তারকৃদের আদালতে সোপর্দ্য করা হইয়াছে।

সাঁথিয়া (পাবনা) : পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকুলায় চুরি হওয়া ২টি গরু উদ্ধারসহ একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধায় গরু উদ্ধার ও তেবাড়িয়া গ্রামের খোরশেদের ছেলে আ. বাতেনকে গ্রেপ্তার করা হয়। আগামী কোরবানি ঈদের জন্য প্রস্তুত করা গরু নিয়ে চুরি আতঙ্কে রয়েছে এলাকাবাসী।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উপজেলার বাগমারা বাজার এলাকা থেকে ডাকাত ৯ সদস্যের একটি ডাকাত দলের সবাইকে গ্রেপ্তার করেছের্ যাব-১১ এর সদস্যরা। শুক্রবার সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র?্যাব-১১'র সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

র্

যাব জানায়, ওদের টার্গেট প্রবাসী ও ব্যবসায়ীদের বাড়ি। গত ৬ ও ২৪ এপ্রিল আড়াইহাজারের মেঘনা তীরবর্তী বিশনন্দি ও ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন বান্টি এলাকায় ডাকাতি করেছে তারা।র্ যাবের অভিযানে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও বোমাসহ ধরা পড়ে আন্তঃজেলা ও হাইওয়ে ডাকাতচক্রের ৯ সদস্য। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত ৪০৫টি টেঁটা, ৭টি ককটেল, ২টি রামদা, ১৬টি ছোরা, ২টি শাবল, ১টি চাইনিজ কুড়াল, ১টি তালা কাটার যন্ত্র, ২টি তরবারি এবং ১০টি মোবাইল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত ডাকাতরা হলো মো. সবুজ (২৮), মো. সাখাওয়াত হোসেন রনি (২৪), মো. সোহেল ওরফে ইসমাইল (৩০), আবুল কাশেম (৩৩), মিজান (২২), মো. ওমর ফারুক (২৫), মো. সোহেল (২৮), মোহাম্মদ রবিউল শেখ (২৪) ও মো. জাহাঙ্গীর সিকদার (৩৮)। গ্রেপ্তারদের বাড়ি আড়াইহাজারসহ দেশের বিভিন্ন জেলায়।

বাগাতিপাড়া (নাটোর) : নাটোরের বাগাতিপাড়ায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক, ওয়ারেন্ট ও নিয়মিত মামলায় নয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় এবং শুক্রবার আদালতে পাঠায় বাগাতিপাড়া থানা পুলিশ।

নয়জনের মধ্যে ওয়ারেন্টভুক্ত আসামিরা হলেন- চিথলিয়া গ্রামের আব্দুস সাত্তার (৭০), পাঁচুড়িয়া গ্রামের সেলিম শাহ (৩৪), জাহেদুল শাহ (৪২), জীবন শাহ (২২), চেরান শাহ (৩২), আফতাব হোসেন (৪৫), সুমন শাহ (২৫), নিয়মিত মামলায় ডুমরাই সমজানপাড়া গ্রামের আ. হান্নান (৪৮) এবং মাদক মামলায় নূরপুর মালঞ্চী গ্রামের ইমদাদ হোসেন (৬৩)।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই নয়জনকে গ্রেপ্তার আটক করা হয়। শুক্রবার দুপুরে নাটোর বিজ্ঞ আদালতে তাদের পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে