বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ

বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ

বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গল ও বুধবার বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা ও নানা শ্রেণি-পেশার মানুষ ত্রাণ বিতরণ করেছেন। আমাদের আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

আমাদের সিলেট অফিস জানিয়েছে, সিলেট ও সুনামগঞ্জের দিরাইয়ে বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছে বেসরকারি প্রতিষ্ঠান টিএমএসএস। মঙ্গলবার দিরাই পৌরশহরের কলেজ রোডস্থ টিএমএসএস কার্যালয় প্রাঙ্গণে বানবাসিদের খাদ্যসামগ্রী তুলে দেন সংস্থাটির উপ-নির্বাহী পরিচালক সোহরাব আলী খান। সিলেট ও সুনামগঞ্জের ৭টি স্থানে মোট ৩ হাজার ৫শ' মানুষকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন টিএমএসএসের ডোমেইনপ্রধান আসাদুল হক, সিলেট জোনপ্রধান মোয়াজ্জেম হোসেন, দিরাই প্রেস ক্লাবের সদস্য সচিব মুজাহিদ সর্দার, সিলেটের সহকারী পরিচালক শাহীন মিয়া, প্রকল্প সমন্বয়কারী মোনোয়ার হোসেন প্রমুখ।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত এলাকায় ৫শ' পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। প্রতিটি পরিবারকে চাল, ডাল, লবণ, পেঁয়াজ এবং খাওয়ার স্যালাইন দেওয়া হয়েছে। বুধবার আজমিরীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত বিজয়কান্দি, পূর্ব বিজয়পুর, পিরিজপুর ও কাটাখালী এবং বানিয়াচং উপজেলার মার্কুলী এলাকায় এই ত্রাণ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী আব্দুল বাছির, সিনিয়র সহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী ফরহাদ আমিন ভূঁইয়া, উপ-সহকারী প্রকৌশলী দিলীপ কুমার দাশ, হবিগঞ্জ সদর উপজেলা প্রকৌশলী শাকিব আল হাফিজ, বানিয়াচং উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম প্রমুখ।

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা জানিয়েছেন, বাংলাদেশ মহিলা পরিষদ নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার আটপাড়া উপজেলার বানিয়াজান ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে ও জেলা শহরের রাজুরবাজার, বলাইনগুয়া গ্রামের পনিবন্দি অসহায় মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। বিতরণ উদ্বোধন করেন জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম। উপস্থিত ছিলেন পরিষদের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক তুহিন আক্তার, আন্দোলন সম্পাদক সৈয়দা শামছুন্নাহার বিউটি, অর্থ সম্পাদক আফরোজা চৌধুরী, লিগ্যাল এইড সম্পাদক মঞ্জু সরকার, উপজেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক নাসরিন আক্তার প্রমুখ।

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, তাহিরপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ১১শ' পরিবারের মধ্যে ওয়ার্ল্ড ভিশনের জরুরি সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার তাহিরপুর অফিস প্রাঙ্গণে উপজেলার ৩টি ইউনিয়নের ১১শ' পরিবারের প্রত্যেককে ৪ হাজার ৫শ' করে নগদ টাকা, স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী ও ৮৭ প্রতিবন্ধী শিশুকে এক হাজার করে নগদ টাকা প্রদান করে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, ইউএনও মো. রায়হান, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আলী মর্তুজা, ওয়ার্ল্ড ভিশন সিনিয়র ম্যানেজার সিলেট এ পি কাজল দ্রং, জরুরি সহায়তা প্রদান প্রকল্প ও সুনামগঞ্জ এপি ম্যানেজার তাপস চিসিম, তাহিরপুর এপি ম্যানেজার বিভুদান বিশ্বাস প্রমুখ।

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার কলমাকান্দায় বন্যার্তদের ত্রাণ বিতরণ করেছে কলমাকান্দা থানা পুলিশ প্রশাসন। নেত্রকোনা পুলিশ সুপার আকবার আলী মুন্সির নির্দেশনায় বন্যার্ত ৩০০ পরিবারের মধ্যে কলমাকান্দা থানার ওসি আব্দুল আহাদ খানের নেতৃত্বে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ সময় ওসি (তদন্ত) খোকন কুমার সাহা, সিনিয়র সাংবাদিক ফখরুল আলম খসরু, ব্র্যাক ম্যানেজার আব্দুর রউফ প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে