বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শ্রীপুরে হঠাৎ বেড়েছে ঠান্ডা জ্বর-শরীর ব্যথা, আতঙ্ক

ম শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ০৬ জুলাই ২০২২, ০০:০০

গাজীপুরের শ্রীপুরে হঠাৎই বেড়ে গেছে সর্দি-কাশি-জ্বর ও শরীর ব্যথায় আক্রান্ত রোগীর সংখ্যা। উপজেলার প্রায় ঘরে ঘরেই এখন এ ধরনের রোগী থাকার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে জ্বর নিয়ে ভীতি থাকলেও করোনা পরীক্ষায় তেমন আগ্রহ নেই।

উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স সূত্রে জানা গেছে, রোববার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে বহির্বিভাগে রোগী এসেছে ১ হাজার ৪৭ জন। জরুরি বিভাগে চিকিৎসাসেবা নিয়েছে ১৮১ জন যাদের বেশিরভাগেরই শরীরে ব্যথা, জ্বর ও ঠান্ডা রোগে আক্রান্ত। এ পর্যন্ত উপজেলায় ১২ হাজার ৫৩৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৫৯৪ জনের করোনা পজিটিভ এসেছে।

সূত্র আরও জানায়, সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আগের চেয়ে বেড়েছে। হাসপাতালের জরুরি ও বহির্বিভাগে এখন প্রতিদিন গড়ে ৯০০-১১০০ রোগী আসছেন। এসব রোগীর মধ্যে প্রায় অর্ধেকের বেশি সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত।

সোমবার সকাল থেকে বিকাল পাঁচটা পর্যন্ত জ্বর, ডায়রিয়া, নিউমোনিয়া ও ঠান্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ১৩ শিশুসহ ৭২ রোগী ভর্তি রয়েছেন। এরই মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের শিশু বিশেষজ্ঞ ডা. আইয়ুব আলী, সিনিয়র স্টাফ নার্স বিলকিস পারভীন ও উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আরিফ হোসেন করোনায় আক্রান্ত। এ ছাড়া একই উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন হাসপাতালটির চর্ম ও যৌন বিশেষজ্ঞ ডা. শাহেলা শারমীন।

শ্রীপুর পৌর শহরের ওষুধের দোকানি উজ্জ্বল মিয়া বলেন, গত দুই সপ্তাহ ধরে সর্দি-কাশি-জ্বরের ওষুধ বিক্রি ব্যাপক বেড়ে গেছে। এ ধরনের বেশিরভাগ রোগী বা রোগীর স্বজন চিকিৎসকের কাছে না গিয়ে তাদের কাছে এসে উপসর্গের কথা বলে ওষুধ নিয়ে যাচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রণয় দাস যায়যায়দিনকে বলেন, কয়েকদিন ধরেই জ্বর, সর্দি-কাশি, ডায়রিয়া ও নিউমোনিয়াসহ ঠান্ডাজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। হাসপাতালে ভর্তি হওয়া ও বহির্বিভাগে আসা রোগীদের সেবা দিতে চিকিৎসকরা যথাসাধ্য চেষ্টা করছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে