বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শান্ত-মারিয়ামে কর্মশালা ওয়াশবার্ন ইউনিভার্সিটিতে শিক্ষকতার অভিজ্ঞতা বিনিময় করলেন প্রফেসর আজিজ শরাফী

নতুনধারা
  ৩০ জুলাই ২০২২, ০০:০০
শান্ত-মারিয়ামে কর্মশালা ওয়াশবার্ন ইউনিভার্সিটিতে শিক্ষকতার অভিজ্ঞতা বিনিময় করলেন প্রফেসর আজিজ শরাফী

শ্রেণিকক্ষে শিক্ষকদেরও শেখার আছে। ছাত্রদের তুলনায় শিক্ষক বয়সে তুলনামূলক প্রবীণ কিন্তু তার আছে অভিজ্ঞতা। পক্ষান্তরে বিশ্ববিদ্যালয় বা কলেজে পড়ুয়া বয়সে তরুণ ছাত্ররা এগিয়ে প্রযুক্তিগত দক্ষতায়। এমনকি তারা চিন্তাধারায়ও অগ্রগামী তথা আপডেট। ফলে শ্রেণিকক্ষে পরস্পরের মধ্যে শিক্ষা দেওয়া-নেওয়ার চমৎকার এক সুযোগ অবারিত। এখানে প্রয়োজন কেবল সদিচ্ছার। বহুবিধ অভিজ্ঞতা বিনিময়ের মধ্যে দিয়ে যুক্তরাষ্ট্রের ওয়াশবার্ন ইউনিভার্সিটিতে নিজের শিক্ষকতা জীবনের অভিজ্ঞতা বিনিময় করলেন বিশ্ববিদ্যালয়টির আর্ট ডিপার্টমেন্টের প্রফেসর আজিজ শরাফী।

তিনি শান্ত-মারিয়ামের গ্র্যাফিকস ডিজাইন অ্যান্ড মাল্টিমিডিয়া ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের ব্যাপ্তি ক্রমে বৃদ্ধি পাচ্ছে। তোমাদের ডিজাইন করা নিখুঁত মানবদেহ ব্যবহার করা হচ্ছে চিকিৎসা শিক্ষা তথা চিকিৎসায়। বিশ্বব্যাপী এভাবেই তোমাদের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। ফলে নিজেদের সেভাবে তৈরি করার সময় ও সুযোগ এখন তোমাদের হস্তগত। ফলে সেটাকে কাজে লাগাতে হবে। তিনি শিক্ষকদেরও এ ব্যাপারে নিজেদের সম্ভাব্য এগিয়ে রাখার ওপর জোর দিয়ে শিক্ষক প্রশিক্ষণের ব্যাপারেও গুরুত্বারোপ করেন।

বুধবার রাজধানীর উত্তরায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত এ ওয়ার্কশপে জিডিএম বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্ট অ্যান্ড পেইন্টিং বিভাগের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ও বিভিন্ন বিভাগের প্রধান অংশগ্রহণ করেন।

ওয়ার্কশপে প্রফেসর আজিজ শরাফী স্থিরচিত্রকে মাল্টিমিডিয়ায় সচল করে মার্কেটিং ওয়ার্ল্ডে কীভাবে যুগপৎ ব্র্যান্ডিং করা হয় এবং এই দক্ষ ক্রিয়েটরদের তারা কীভাবে কোন প্রক্রিয়া ও মাধ্যমে দীক্ষা দেওয়ার কাজটি করেন ইত্যাদি ভিজুয়ালি বর্ণনা করেন। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে