বঙ্গবন্ধু চত্বর ও মু্যরাল হচ্ছে মুন্ডুমালায়

বঙ্গবন্ধু চত্বর ও মু্যরাল হচ্ছে মুন্ডুমালায়

রাজশাহীর মুন্ডুমালা পৌরসভার বাজারে ত্রি-মুহরি রাস্তার মাঝখানে বঙ্গবন্ধু চত্বর ও তার পাশ ঘেঁষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের বড় আকারের একটি মু্যরাল তৈরি করা হচ্ছে। ইতোমধ্যে এর কাজ শুরু করেছে মুন্ডুমালা পৌরসভা কর্তৃপক্ষ। রাজশাহী জেলা পরিষদ ও মুন্ডুমালা পৌরসভার যৌথ অর্থায়নের এ প্রকল্পটির কাজ শুরু হয়েছে। চলতি বছরের আগেই শেষ হবে বলে জানা গেছে।

শোকের মাসে গ্রামের মতো একটি জায়গায় বঙ্গবন্ধুর নামে চত্বর ও মু্যরাল হচ্ছে- এমন খবরে খুশি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী, মুক্তিযোদ্ধাসহ সাধারণ মানুষ। তারা শুধু খুশি নন, এমন উদ্যোগে পৌর মেয়র সাইদুর রহমানের বিশেষ প্রশংসাও করছেন।

পৌরসভা প্রকৌশলী মনিরুল ইসলাম ও নাজমুল হাসান বলেন, শোকের মাস শুরু হতেই জায়গা নির্ধারণ করে বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধু চত্বর এবং মু্যরালের কাজ শুরু করেছেন। যত দ্রম্নত করা যায় সে ক্ষেত্রে দিন-রাত কাজ চলছে।

তানোর উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সাজ্জাদ আলী মাস্টার বলেন, বঙ্গবন্ধু চত্বর ও মু্যরাল নতুন প্রজন্মের কাছে আরও বেশি পরিচিতি ও দীর্ঘায়িত হবে।

মুন্ডুমালা পৌর এলাকার আরেক বীর মুক্তিযোদ্ধা বেনজিন আহম্মেদ বলেন, দেশ স্বাধীন হওয়ার পর এ উপজেলায় অনেক চেয়ারম্যান ও পৌর মেয়র হয়েছেন। কিন্তু কেউ বঙ্গবন্ধুর স্মৃতি ফলক নিয়ে এমন উদ্যোগ নেননি। বর্তমান মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান বঙ্গবন্ধুর নামে চত্বর ও মু্যরালের কাজ শুরু করায় আমরা বীর মুক্তিযোদ্ধারা খুশি হয়েছি।

মুন্ডুমালার মতো একটি জায়গায় বঙ্গবন্ধু নামে চত্বর হচ্ছে এমন উদ্যোগে পৌর মেয়রকে ধন্যবাদ জানান মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তাফা।

পৌর মেয়র সাইদুর রহমান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে তিনি রাজনীতি করে আসছেন। তার অনেক দিনের স্বপ্ন ছিল মুন্ডুমালায় বঙ্গবন্ধুর স্মৃতি নিয়ে কিছু একটি করবেন। আজ মেয়র হয়ে সেই স্বপ্ন বাস্তবায়ন করতে যাচ্ছেন। বঙ্গবন্ধুর নামে বাজারের জিরো পয়েন্টে একটি চত্বর ও পাশে মু্যরালের কাজ শুরু করেছেন। তাকে সহযোগিতা করছেন রাজশাহী জেলা প্রশাসক ও জেলা পরিষদের চেয়ারম্যান। তাই তিনি তাদের কাছে কৃজ্ঞতা প্রকাশ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে