ছয় জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ছয় জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ছয় জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। কক্সবাজার, জামালপুর, বাগেরহাট, কুমিলস্না, চট্টগ্রাম ও কিশোরগঞ্জে এ অভিযান পরিচালনা করা হয়।

আমাদের কক্সবাজার প্রতিনিধি জানান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম কক্সবাজার শহরের বড় বাজার এলাকায় ডিম ও মুরগির দোকানে অভিযান চালিয়েছে। এ সময় অধিক মূল্যে ডিম, মুরগি বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অর্থদন্ডপ্রাপ্তরা হলো- হোসাইন অ্যান্ড ব্রাদার্স, মেসার্স রহমান ট্রেডার্স ও আরমান পোল্ট্রি ৫ হাজার টাকা করে এবং হোসেন পোল্ট্রিকে দুই হাজার টাকা। এ সময় সতর্ক করা হয় অন্য দোকানদারদের। বুধবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাট ফলতিতা মৎস্য বাজার, ফকিরহাট বিশ্বরোড বাসস্ট্যান্ড ও ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮ মামলায় ৯৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জ্যোতি কনা দাস, খুলনার বিএসটিআই ইন্সপেক্টর রণজিৎ কুমার মলিস্নক, ফকিরহাট মডেল থানার এএসআই আনোয়ার হোসেন।

মনোহরগঞ্জ (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার মনোহরগঞ্জে মোবাইল কোর্ট পরিচালনা করে লাইসেন্সবিহীন অবৈধভাবে ডিশ পরিচালনাকারী ২টি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ডিশ পরিচালনার কাজে ব্যবহৃত ৪ লাখ টাকার সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। মঙ্গলবার রাতে অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা এ তথ্য জানান।

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে মাদক সেবন করার অপরাধে এক মাদক সেবনকারীকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

দন্ডপ্রাপ্ত ওই মাদকসেবীর নাম মো. পলাশ মিয়া (৩৮)। সে বকশীগঞ্জ পৌর শহরের পুরনো গরুহাটি এলাকার মোশারফ হোসেনের ছেলে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রাব্বী এ দন্ডাদেশ প্রদান করেন।

জানা গেছে, বুধবার সকাল ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জামালপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা পুরনো গরুহাটি এলাকায় অভিযান চালায়। অভিযানে হিরোইন সেবন করার সময় হাতে হাতেনাতে ধরা পড়ে মো. পলাশ মিয়া। পরে সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রাব্বী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পলাশ মিয়াকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা করেন।

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বাঁশখালীতে ভুয়া ওয়ারিশ সনদ ব্যবহার করে নাম জারি করার অপরাধে আব্দুল মতলব নামে এক প্রতারককে জরিমানা করা হয়েছে। প্রতারক আব্দুল মতলব বাঁশখালী উপজেলার জালিয়াঘাটা এলাকার মৃত আমির হামজার ছেলে। মঙ্গলবার বিকালে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান ভুয়া ওয়ারিশ সনদ ব্যবহার করে নাম জারি করার অপরাধে এ প্রতারককে জরিমানা করেন।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়া পরিবেশ সংরক্ষণ আইন অমান্য করায় মোবাইল কোট পরিচালনা করে একজনকে অর্থ ও বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার হোসেন্দী ইউনিয়নের কুমারপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার ও পরিবেশ অধিদপ্তর কিশোরগঞ্জের পরিদর্শক নয়ন কুমার রায়ের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৩টি রুলার মেশিন ও ৯০ পিস সিসাযুক্ত ব্যাটারি জব্দ করে একজনকে আটক করা হয়। আটক মো. জাফরুল ইসলাম গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার বামনকুরি গ্রামের মৃত ইজার আলীর ছেলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে