সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে চলছে :পরিকল্পনা মন্ত্রী

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৩, ০০:০০

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে চলছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা আমাদের জাতির শ্রেষ্ট সন্তান। তাদের কল্যাণে এই দেশ স্বাধীন হয়েছে। তাই বর্তমান সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের জন্য কাজ করে যাচ্ছে। সর্বক্ষেত্রে তাদের সম্মান নিশ্চিত করা হচ্ছে। শনিবার সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন শহীদ তালেব উদ্দিন ও কৃপেন্দ্র দাসের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। এ সময় মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার বীর মুক্তিযোদ্ধাদের সুযোগ সুবিধা ক্রমান্বয়ে বাড়িয়ে দিচ্ছে। শুধু জীবদ্দশায় নয়, একজন মুক্তিযোদ্ধার মৃতু্যর পরেও তাদের যথাযোগ্য সম্মান দেওয়া হচ্ছে।

পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ইউএনও আনোয়ার উজ জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসি ল্যান্ড সকিনা আক্তার, সুনামগঞ্জ এলজিইডি প্রকৌশলী মাহবুব আলম, উপজেলা এলজিইডি প্রকৌশলী আল নূর তারেক, উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ আহমদ, ?কৃষি কর্মকর্তা খন্দকার সুহাইল আহমদ, থানার ওসি খালেদ আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সীতাংশু শেখর ধর, পরিকল্পনা মন্ত্রীর একান্ত সচিব ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা অবনী বিশ্বাস, মসদ আলী প্রমুখ।

উলেস্নখ্য, ১৯৭১ সালের ৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী দিরাই হাতিয়া গ্রামের সুনামগঞ্জ মহকুমা ছাত্রলীগ নেতা তালেব উদ্দিন ও পাগলা ব্রাহ্মণগাঁও'র কৃপেন্দ্র দাসসহ অজানা আরও একজন বীর মুক্তিযোদ্ধাকে পাকিস্তানি হানাদার বাহিনী আহসানমারা ফেরিঘাটে গুলি করে হত্যা করে নদীতে ফেলে দেয়। তাদের লাশ নদীর স্রোতে ভেসে উজানীগাঁও গ্রামের জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের সামনে সুরমা নদীর তীরে এসে ভেসে ওঠে। পরে স্থানীয়রা উপজেলার উজানিগাঁও রাশিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে এনে একটি কবরস্থানে সমাহিত করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে