সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

উদ্বোধনের পরও ফুুলবাড়ী মডেল মসজিদে আজান-নামাজ কোনোটাই হচ্ছে না

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৩, ০০:০০

প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভার্চুয়ালি উদ্বোধনের এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো আজান বা কোনো প্রকার নামাজ আদায় শুরু হয়নি।

এখানে এখনো ইমাম, মুয়াজ্জিন ও খাদেম নিয়োগ চূড়ান্ত না হওয়ায় আজান ও নামাজ আদায় বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের দায়িত্বরত কর্তৃপক্ষ।

একমাত্র নিয়োগ জটিলতার কারণেই রমাজানে শুরু হওয়া তারাবিহ নামাজসহ পাঁচ ওয়াক্ত নামাজ ও জুম্মার নামাজ কোনোটাই আদায়ের সুযোগ পাচ্ছেন না এখনাকার ধর্মপ্রাণ মুসলমান। সরকারের ইসলাম ধর্মীয় স্বদিচ্ছায় বিপুল পরিমাণ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন এ মসজিদটিতে নামাজ আদায়ের জন্য এলাকাবাসী অধির আগ্রহে থাকলেও তাদের ইচ্ছা পূরণ হচ্ছে না। গত শুক্রবারের নামাজ আদায়ের জন্য ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদটি ধর্মপ্রাণ মুসলমানরা দল বেঁধে ছুটে আসলেও তাদের নামাজ না আদায় করে ফিরে যেতে হয়েছে। এখানে ইমাম, মুয়াজ্জিন ও খাদেম নিয়োগের পরীক্ষা ১৬ ফেব্রম্নয়ারি গ্রহণ করা হয়। এতে ইমাম পদে ১৩ জন, মুয়াজ্জিন পদে ১০ জন ও দুই খাদেম পদে ৪ জন পরীক্ষা দেয়। কিন্তু এখানে এখনো ইমাম, মুয়াজ্জিন ও খাদেম নিয়োগ চূড়ান্ত না হওয়ায় আজান ও নামাজ আদায় বন্ধ রয়েছে। কাঙ্ক্ষিত মুসলমানরা সরকারের ইসলামিক মূল্যবোধে তৈরি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটিতে আজান ও নামাজ কার্যক্রম শুরুর সুব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার (অ.দা.) মাওলানা মশিউর রহমান জানান, মুয়াজ্জিন ও খাদেম নিয়োগ চূড়ান্ত না হওয়ায় আজান ও নামাজ আদায় বন্ধ রয়েছে।

কারণ-প্রসঙ্গে মাওলানা মশিউর রহমান জানান, এখানে ইমাম, মুয়াজ্জিন ও খাদেম নিয়োগের পরীক্ষা ১৬ ফেব্রম্নয়ারি গ্রহণ করা হয়। কিন্তু এখানে প্যানেলের সৃষ্টি হওয়ায় এতে দ্বিমত সৃষ্টি হয়। নিয়োগ চূড়ান্ত করতে নিয়োগ কমিটির সংখ্যা গরিষ্ঠতা না হওয়ায় চূড়ান্ত নিয়োগের ফলাফল প্রকাশ করা যাচ্ছে না। এ নিয়ে নিয়োগ কমিটির সভা অনুষ্ঠিত হলেও একনো চূড়ান্তত্ম সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত গ্রহণের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে