শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডোমার ও চিরিরবন্দরে ট্রেনে কাটা পড়ে দুই মানসিক ভারসাম্যহীন ব্যক্তি নিহত

দগ্ধ, বিদু্যৎস্পৃষ্ট আত্মহত্যা ও পানিতে ডুবে আরও ৪ মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০

নীলফামারীর ডোমার এবং দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ট্রেনে কাটা পড়ে দুইজন মানসিক ভারসাম্যহীন ব্যক্তির মৃতু্য হয়েছে। এ ছাড়াও বগুড়ার সান্তাহারে মশার কয়েলে দগ্ধ অবসরপ্রাপ্ত রেল কর্মচারী, দিনাজপুরের বীরগঞ্জে বিদু্যৎস্পৃষ্টে গৃহবধূ, নাটোরের গুরুদাসপুরে শিক্ষার্থীর আত্মহত্যা এবং খুলনার পাইকগাছায় পানিতে ডুবে তিন বছরের শিশুর মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

ডোমার (নীলফামারী) প্রতিনিধি জানিয়েছেন, নীলফামারীর ডোমারে মিতালী এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে আমিছার রহমান-(৬২) নামের এক মানসিক ভারসাম্যহীন বৃদ্ধের মৃতু্য হয়েছে। রোববার বিকালে উপজেলার সদর ইউনিয়নের চিকনমাটি দোলা পাড়া এলাকায় ভারত হতে ছেড়ে আসা মিতালী এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে শরীর থেকে মাথা দ্বিখন্ডিত হয়ে সেখানেই ওই বৃদ্ধের মৃতু্য হয়। মৃত আমিছার রহমান উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের কাউয়াতলী এলাকার মৃত মান্দের আলীর ছেলে।

জিআরপি পুলিশ সূত্রে জানা গেছে, ভারত থেকে ছেড়ে আসা মিতালী এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি ও ডোমার রেলস্টেশন পার হয়ে ঢাকা ক্যান্টনমেন্ট রেলস্টেশন অভিমুখে যাত্রা করে। বিকাল সাড়ে ৩টার দিকে চিকনমাটি দোলাপাড়া এলাকায় ওই বৃদ্ধ কাটা পড়ে সেখানেই নিহত হন।

সৈয়দপুর জিআরপি থানার এসআই মেহেদী হাসান জানান, লাশ উদ্ধার করে আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করে হস্তান্তর করা হয়েছে।

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুর-পার্বতীপুর রেলওয়ে রুটের চিরিরবন্দরে ট্রেনে কাটা পড়ে রশিদুল ইসলাম (১৯) নামে এক প্রতিবন্ধীর ঘটনাস্থলেই মৃতু্য হয়েছে। সোমবার সকালে উপজেলার আব্দুলপুর ইউনিয়নের নবিপুর উচ্চ বিদ্যালয়ের পাশে মহিষমারী রেলগেটের সন্নিকটে ৩৯০/২-৪ নম্বর পিলারের কাছে ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার আব্দুলপুর ইউনিয়নের মহিষমারী গ্রামের মানসিক প্রতিবন্ধী ও ভিক্ষুক আবুল কালামের ছেলে প্রতিবন্ধী রশিদুল ইসলাম-(১৯) কানে হেডফোন লাগিয়ে মুঠোফোনে গান শুনতে শুনতে বাড়ি হতে বের হয়ে রেললাইন দিয়ে হেঁটে নবীপুর স্কুলের মোড়ে আসছিল। পথে পার্বতীপুর থেকে পঞ্চগড়গামী কাঞ্চন এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে দ্বিখন্ডিত হয়ে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

দিনাজপুর রেলওয়ে থানার তদন্তকারী কর্মকর্তা এসআই রুবেল ইসলাম জানান, নিহতের কানে হেডফোন ছিল। সুরতহাল করে আবেদনের পরিপ্রেক্ষিতে কারও আপত্তি না থাকায় পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃতু্য মামলা রেকর্ড করা হয়েছে।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘির সান্তাহারে মশার কয়েলের আগুনে দগ্ধ হয়ে আলেফ উদ্দিন-(৮০) নামের রেলওয়ে অবসরপ্রাপ্ত টিটিই মারা গেছেন। গত শনিবার রাত ১১টায় তাকে ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান।

পারিবারিক সূত্রে জানা যায়, গত শনিবার বেলা ১১টায় অবসরপ্রাপ্ত রেলওয়ে টিটিই আলেফ উদ্দিন বাসায় মশা কয়েক জ্বালিয়ে পত্রিকা পড়ছিলেন। অসাবধানতাবশত পত্রিকাটির একটি পাতা কয়েলের ওপড় পড়ে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে তার পড়নের লুঙ্গি জামাসহ শরীরের আগুন লেগে দগ্ধ হন। তাকে প্রথমে নওগাঁ সদর ও পরে ঢাকা বার্ন হাসপাতালে নেওয়ার পথে রাত ১১টায় তিনি মারা যান।

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বীরগঞ্জে বিদু্যৎস্পৃষ্টে কিরণ বালা (৫৫) নামে এক গৃহবধূর মৃতু্য হয়েছে। কিরণ বালা উপজেলার পাল্টাপুর ইউনিয়নের কাজল পানুয়াপাড়া গ্রামের মৃত ফেলানু বর্মণের স্ত্রী। সোমবার সকালে কাজল পানুয়াপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

পাল্টাপুর ইউনিয়ন পরিষদ সদস্য রোস্তম আলী জানান, কিরণ বালা সকালে বাড়ির পাশের টিউবয়েল থেকে পানি আনতে গেলে পাশে থাকা ছেলে গোপেন বর্মণের ঘরের বৈদু্যতিক মিটারের আর্থিং তারে বিদু্যৎস্পৃষ্ট হন। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুর উপজেলার কাছিকাটা স্কুল অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী রনজু আহমেদ্‌ ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছে। রোববার রাত আনুমানিক ১টার সময় নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে লাইভ চালু করে নিজ ঘরের ডাবের সঙ্গে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করে। নিহত শিক্ষার্থী রঞ্জু আহমেদ কাছিকাটা এলাকার হরফ আলীর ছেলে। লাইভ চলার প্রায় ৯ মিনিটের সময় পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পেরে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। পরে রশি থেকে তাকে নামিয়ে নিলেও ততক্ষণে সে মারা যায়।

নিহত শিক্ষার্থীর সহপাঠী সৌরভ হাসান শিহাব জানায়, কি কারণে রঞ্জু আত্মহত্যা করেছে, তা এখনো জানা যায়নি।

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি জানান, খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনির বিরাশীতে পানিতে ডুবে আব্দুলস্নাহ নামের তিন বছর বয়সি এক শিশুর মৃতু্য হয়েছে। সে ওই এলাকার আরশাদ গাজীর ছেলে। রোববার দুপুর আনুমানিক আড়াইটার দিকে ঘটনাটি ঘটেছে।

এলাকাবাসী ও শিশুটির পারিবারিক সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় রোববার সকালে শিশুটির দিনমজুর বাবা-মা তাকে পাশের এক ফুফু তানজিলার কাছে রেখে কাজের উদ্দেশে বাড়ি থেকে বের হন। এরপর দুপুর আনুমানিক আড়াইটার দিকে শিশুটি তার ফুফুকে না বলে বাড়ির উদ্দেশে রওনা হয়। পথে অসাবধানতাবশত রাস্তার পাশে পানি ভর্তি একটি খাদে পড়ে গিয়ে সেখানেই তার মৃতু্য হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে