সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৩, ০০:০০

শিক্ষাবৃত্তি প্রদান

ম বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে ১৮৩ জন মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করেছে বাগেরহাট ফাউন্ডেশন। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফাউন্ডেশনের সহ-সভাপতি ফরিদা আক্তার বানু লুসির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা ও অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসলুর রহমান। পরিচালনা করেন ফাউন্ডেশনের সম্পাদক আহাদ উদ্দিন হায়দার।

কাপড় বিতরণ

ম চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান 'এরফান গ্রম্নপের উদ্যোগে দুস্থ, অসহায় ও হতদরিদ্রদের মধ্যে ঈদ উপহার হিসেবে ৩ হাজার শাড়ি কাপড়, লুঙ্গি ও থ্রিপিস বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কল্যাণপুরে এসব বিতরণ করেন এরফান গ্রম্নপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. এরফান আলী। এ সময় উপস্থিত ছিলেন গ্রম্নপের জেনারেল ম্যানেজার মো. সাইফুল ইসলাম, এক্সিকিউটিভ ডিরেক্টর মো. কামরুজ্জামান, ১নং ওয়ার্ডের কাউন্সিলর ইফতেখার আলী রঞ্জু, মানবসম্পদ বিভাগের প্রধান মো. রেজাউল করিম প্রমুখ।

ঈদ উপহার

ম সাভার প্রতিনিধি

সাভারে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তেঁতুলঝোড়া ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। বুধবার সাভারের হেমায়েতপুর শ্যামপুর ক্লাব মাঠে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. কামরুল ইসলাম এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। ইউনিয়ন চেয়ারম্যান ফখরুল আলম সমরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা (উত্তর) স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক সায়েম মোলস্না, ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক শাহ্‌ আলম প্রমুখ।

খাদ্যসামগ্রী বিতরণ

ম হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধায়নে ঈদ উপলক্ষে সেনাবাহিনীর প্রধানের পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। মঙ্গলবার উপজেলার সিন্দুরনা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ১শ' পরিবারের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণের সময় প্রধান অতিথি ছিলেন ৬৬ আর্টিলারি ব্রিগেডের কমান্ডার ব্রিগিডিয়ার জেনারেল মোজাম্মেল হোসেন। উপস্থিত ছিলেন ইউএনও নাজির হোসেন, মেজর গাফ্‌ফারুজ্জামান এবং ক্যাপ্টেন মো. শাহরিয়ার ইফাত প্রমুখ।

অর্থ প্রদান

ম ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈদ উপলক্ষে পাবনার ঈশ্বরদী পৌরসভার মেয়র মো. ইছাহক আলী মালিথার উদ্যোগে ১০৬ জন ঈমাম, মুয়াজ্জেম ও খাদেমদের মধ্যে পোশাকসহ নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার পৌরসভার মিলনায়তন কক্ষে বিশেষ দোয়া শেষে এসব বিতরণ করা হয়। প্যানেল মেয়র আবুল হাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা। এ সময় পৌরসভার মুখ্য কর্মকর্তা (সচিব) মো. জহুরুল ইসলাম, কাউন্সিলর, পৌরসভার অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্তিত ছিলেন।

কর্নার উদ্বোধন

ম ডোমার (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর ডোমার উপজেলা মডেল স্বাস্থ্য কমপেস্নক্সে রোগীদের জন্য এনসিডি কর্নার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার এনসিডি কর্নারের উদ্বোধন করেন নীলফামারী-১ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। উপজেলা স্বাস্থ্য ডা. রায়হান বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা সহিদার রহমান মানিক, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মনজুরুল হক চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার প্রমুখ।

প্রশিক্ষণের সমাপনী

ম রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে উপজেলা রিসোর্স সেন্টারে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ বাংলা প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর কে এম আবিদুল হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার রাহিম উদ্দিন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মনজুর আলম, জাহিদ হোসেনসহ আগত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা।

চেক বিতরণ

ম ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে অসুস্থদের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার উপজেলা চেয়ারম্যানের খাস কামরায় জটিল রোগে আক্রান্ত ৩২ জনের মধ্যে প্রধানমন্ত্রীর তহবিল হতে ১৫ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করেন মো. শহীদুজ্জামান সরকার এমপি। ইউএনও মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে চেক বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, পৌর মেয়র আমিনুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা প্রমুখ।

খাদ্যসামগ্রী বিতরণ

ম মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে অসহায় ও দুস্থদের মধ্যে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার মেহেরপুর ছহিউদ্দিন ডিগ্রি কলেজ ক্যাম্পাসে ক্লাবের সমন্বয়ক গোলাম মোস্তফার সহায়তায় ও ক্লাবের উপদেষ্টা এনামুল আযীমের সভাপতিত্বে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি ফারুক হোসেন। উপস্থিত ছিলেন ক্লাবের সদস্য, সহকারী অধ্যাপক মাসুদ রেজা, সদস্য সহকারী অধ্যাপক ডক্টর আলিবদ্দীন, সদস্য সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান, সদস্য ডা. আবুল বাসার, সদস্য ফজলুল হক মন্টু প্রমুখ।

ঈদের শুভেচ্ছা

ম পোরশা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর পোরশা উপজেলাবাসীকে পবিত্র ঈদুল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্‌ মঞ্জুর মোরশেদ চৌধুরী। বুধবার এক বার্তায় রমজানের সিয়াম সাধনা শেষে উপজেলাবাসীকে তিনি এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি উপজেলাবাসীর সুস্বাস্থ্য কামনা করেন। ঈদের দিনে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখতে স্থানীয় প্রশাসনকে সুদৃষ্টি রাখতে আহ্বান জানান।

নগদ অর্থ প্রদান

ম তিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ফুলচাঁন ভবনে কুমিলস্না-২ আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর নিজস্ব অর্থায়নে এসব বিতরণ করার সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শওকত আলী, সিনিয়র সহ-সভাপতি মুন্সি মুজিবুর রহমান, যুগ্ম সম্পাদক হাজী নাছির উদ্দিন, দপ্তর সম্পাদক মীর শওকত লিটন, কুমিলস্না (উত্তর) জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সারওয়ার হোসেন বাবু, ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ প্রমুখ।

পোশাক বিতরণ

ম আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

জয়পুরহাটের আক্কেলপুরে ঈদুল ফিতর উপলক্ষে ভাঁটকুড়ি হাফেজিয়া কওমি মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে নতুন পোশাক বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলার তিলকপুর ইউনিয়নের ভাঁটকুড়ি গ্রামের ওই মাদ্রাসায় চার শিক্ষক ও ৭৫ শিক্ষার্থীর মধ্যে এসব পোশাক বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আছির উদ্দিন। প্রধান অতিথি ছিলেন এসি ল্যান্ড ফিরোজ হোসেন। উপস্থিত ছিলের মাদ্রাসার প্রধান শিক্ষক মেহেদী হাসান, আব্দুস সোবহান প্রমুখ।

ইফতার মাহফিল

ম চারঘাট (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর চারঘাট উপজেলা প্রেস ক্লাবের আয়োজনে সংবাদকর্মীদের সঙ্গে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলার এক রেস্টুরেন্টে প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় সাবেক সভাপতি মরহুম এস এম মোজাম্মেল হকের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সম্পাদক ময়েন উদ্দিন পিন্টু, চারঘাট রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুজ্জামান, সম্পাদক আবুল কালাম আজাদ সনি, চারঘাট রিপোর্টার্স ইউনিটের সভাপতি ওবাইদুল হক রবি প্রমুখ।

চাল বিতরণ

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পবিত্র ঈদুল-ফিতরের ভিজিএফ'র চাল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ইউনিয়ন পরিষদ চত্বরে ৫ হাজার ৫শ' জনের চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ইউএনও মোহাম্মদ রাজীব-উল-আহসান। উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শিব্বির আহমেদ তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন প্রমুখ।

পোশাক বিতরণ

ম ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় ঈদ উপলক্ষে ৭শ' নারীকে শাড়ি ও ১৫০ জন পুরুষকে পাঞ্জাবি বিতরণ করা হয়েছে। বুধবার আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উলস্নাহ ও সাবেক এমপি নিলুফার জাফর উলস্নাহর পক্ষ থেকে ঘারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক আকরামুজ্জামান রাজা। উপস্থিত ছিলেন ঘারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান খান নয়ন, সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।

পথচারীদের ইফতার

ম পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি

রংপুরের পীরগঞ্জে হাটবাজারে আগত ক্রেতা-বিক্রেতা ও পথচারীদের মধ্যে ইফতার বিতরণ করা হয়। কুমেদপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে ও ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলামের সার্বিক সহযোগিতায় তিন দিন ধরে এই কর্মসূচি চলে। ইউনিয়ন ছাত্রলীগ নেতা মেসবাহুল, তুষার, মুন্না, মুন, দিপুসহ কিছু তরুণ কুমেদপুর বাজার ও জামালপুর বাজারে ও রসুলপুরে রোজাদারের মধ্যে ইফতার বিতরণ করে।

প্রতিনিধি সম্মেলন

ম চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারী উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ সুবিধাভোগী কৃষান-কিষানিদের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা অডিটরিয়াম ভবনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ২০২২-২৩ অর্থ বছরে ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম-প্রজেক্ট প্রকল্পের আওতায় এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. রফিকুল ইসলাম। এসি ল্যান্ড বেদবতী মিস্ত্রির সভাপতিত্বে উদ্বোধক ছিলেন উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বড়াল।

খাদ্যসামগ্রী বিতরণ

ম কানাইঘাট (সিলেট) প্রতিনিধি

সিলেটের কানাইঘাটে বাংলাদেশ সেনাবাহিনী ১৭ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে ঈদুল-ফিতর উপলক্ষে ২৮০টি অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে পৌর শহরের রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে খাদ্য সামগ্রী তুলে দেন সিলেট জালালাবাদ সেনানিবাসের স্টেশন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মাহবুব হাসান পিপিএম। উপস্থিত ছিলেন ডিভিশনের লেফট্যানেন্ট কর্নেল এসএম আরিফ মাহমুদ, মেজর আবরার আল মাহবুব, লেফট্যানেন্ট সাইফ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম প্রমুখ।

ওসির বিদায় সংবর্ধনা

ম বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলামের বদলিজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নূরপুর মালঞ্চি উচ্চ বিদ্যালয় হল রুমে উপজেলা প্রেস ক্লাবের আয়োজনে এ বিদায় সংবর্ধনার অনুষ্ঠিত হয়। উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিয়ন চেয়ারম্যান মজিবর রহমান, পাকা ইউনিয়ন চেয়ারম্যান নয়েজ মাহমুদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আফরোজ্জামান নিপুণ প্রমুখ।

ট্যাব বিতরণ

ম বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বিরামপুরে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়ক উপহার হিসেবে ট্যাব বিতরণ করা হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতী শিক্ষার্থীদের ট্যাব বিতরণ করা হয়। ইউএনও পরিমল কুমার সরকারের সভাপতিত্বে ট্যাব তুলে দেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মো. শিবলী সাদিক। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, ওসি সুমন কুমার মহন্ত প্রমুখ।

বাইসাইকেল বিতরণ

ম জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগরে মাধ্যমিক পর্যায়ে মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ট্যাব, ৪ লাখ ২০ হাজার টাকা ও ১০টি বাই সাইকেল বিতরণ করা হয়েছে। এছাড়াও জটিলরোগে আক্রান্ত ১৮জন রোগীকে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। ইউএনও রোকুনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, হাফিজ, পৌর মেয়র রফিকুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

মেশিন প্রদান

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও কটিয়াদি উপজেলার বিভিন্ন এলাকার সাড়ে চার শতাধিক গরিব ও দুস্থ নারী পুরুষদের মধ্যে শাড়ি লুঙ্গি বিতরণ ও ২৫ জনকে স্বাবলম্বী করার লক্ষে সেলাই মেশিন বিতরণ করেছেন ঝর্ণা জামান ইন্টারন্যাশনাল লিমিটেডের পরিচালক মোহাম্মদ এনামুল হাসান। মঙ্গলবার সকালে উপজেলার সুখিয়া ইউনিয়নের গোয়াল টেক গ্রামের নিজ বাসভবনে শাড়ি, লুঙ্গি, সেলাই মেশিন বিতরণ করেন তিনি।

চেক বিতরণ

ম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ১৯জন রোগীকে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে ৯ লাখ ৫০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে উপজেলার দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের এ আর্থিক সহায়তা প্রদান করা হয়। এতে ইউএনও সরওয়ার উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মনির উদ্দিন আহমেদ ভুঁইয়া, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মো. নোমান মিয়া প্রমুখ।

ঈদ উপহার

ম টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার ৯০০ দরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে সেনাবাহিনী। বুধবার উপজেলার জিটি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে সেনাবাহিনী প্রধানের পক্ষে এসব ঈদ উপহার বিতরণ করেন জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার যশোরের মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদ। এ সময় উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল ফিদা মাহমুদ, ইউএনও মো. আল-মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, লে. কর্নেল মোজাম্মেল হক, পাটগাতী ইউপি চেয়ারম্যান শেখ শুকুর আহম্মেদ প্রমুখ।

খাদ্যসামগ্রী বিতরণ

ম চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি দিদারুল ফেরদৌস ও চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দল যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন এরশাদের উদ্যোগে প্রায় ৫ শতাধিক দুস্থ ও গরিব পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। নগরীর সাগরিকা রোডে খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নগর বিএনপি'র সভাপতি ডা. শাহাদাত হোসেন। প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু। বিএনপি নেতা নুর সেলিম বাংগালী, দেলোয়ার বাবু, এসকান্দার, মিন্টু ফখরুল হাসান রাজু, নাজিম সোহেল, রিয়াদ, ইসমাইল বাবু, হোসেন, কাইয়ুম প্রমুখ।

চেক বিতরণ

ম নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলী উপজেলা সমাজসেবা অধিদপ্তরের অধীনে ২৩ জন অসুস্থ রোগীর প্রতি জনকে ৫০ হাজার টাকা করে মোট ১১ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। সোমবার ইউএনও মোছা. শাকিলা পারভীনের সভাপতিত্বে উপজেলা হলরুমে চেক বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আহসান মো. রুহুল কুদ্দুছ ভূইয়া জনি, এসি ল্যান্ড প্রীতিলতা বর্মন, নিকলী সমাজসেবা অফিসার আশিফ ইমতিয়াজ মনির, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ প্রমুখ।

ঈদবস্ত্র বিতরণ

ম চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে অমর্ত্য ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র পরিবারের শিশু শিক্ষার্থীদের ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার চিতলমারী কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন অমর্ত্য পাঠশালা কক্ষে এ বস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শিশু কানন বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা মো. হাফিজুর রহমান, প্রধান শিক্ষিকা শাকিলা পারভীন, ব্যাংকার মাধব ব্রহ্ম, সজীব মন্ডল প্রমুখ।

ঈদসামগ্রী বিতরণ

ম ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় ৪১০ মে.ও. কম্বাইন্ড সাইকেল বিদু্যৎ কেন্দ্রে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৫শ' অসহায় ও দুস্থ পরিবারকে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের আওতাধীন বিতরণকালে বিদু্যৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মোশারফ হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, ইউএনও হাসিনা মমতাজ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সংরক্ষণ) রবিউল আওয়াল, তত্ত্ব্বাবধায়ক প্রকৌশলী (পরিচালক) রবিউল ইসলাম প্রমুখ।

দোয়া মাহফিল

ম দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি

ফেনীর দাগনভূঞায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অংশীজনের অংশগ্রহণে ও কৃষকদের সঙ্গে ইফতার এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলায় আটটি ইউনিয়নে চলতি অর্থ বছরে শীতকালীন সবজি ও নানামুখী চাষাবাদে অধিক ফসল ফলানোর প্রতিযোগিতায় সেরা আটজনকে কৃষি কর্মকর্তার উদ্যোগে পুরস্কৃত করা হয়। এমন উদ্যোগকে অনন্য দৃষ্টান্ত বলে জানান প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন। উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়াম্যান শাহীন মুন্সি, কৃষি কর্মকর্তা মহিউদ্দিন মজুমদার, প্রাণিসম্পদ কর্মকর্তা সুজন কান্তি শর্মা, মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজুল হক, নির্বাচন কমিশন অফিসার মো. কামাল উদ্দিন প্রমুখ।

চাল বিতরণ

ম কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলাড়ী আমতলা ইউনিয়নে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় ও হতদরিদ্রদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফ'র চাল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ২ হাজার ৪শ' ৩২ জন অসহায় ও হতদরিদ্র পরিবারের মধ্যে এ চাল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান আকন্দ, টেক অফিসার, ইউপি সচিব, ইউপি সদস্যসহ স্থানীয় সংবাদকর্মীরা।

দিবস উদযাপন

ম পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

বরগুনার পাথরঘাটায় বেসরকারি উন্নয়ন সংস্থা সংগ্রামের উদ্যোগে সূর্যমুখীর মাঠ দিবস উদযাপন করা হয়েছে। এতে হাইসান-৩৬ বীজের চারটি সূর্যমুখী ফুলে ৫৮৩ গ্রাম ফল উৎপাদন হয়েছ। ভ্যালু চেইন প্রকল্পের অধীনে পাথরঘাটা সদর ইউনিয়নের হাজিরখাল গ্রামে গত রোববার মাঠ দিবস উদযাপন করা হয়। এতে সংগ্রামের পরিচালক (প্রশিক্ষণ) মাসউদ সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পাথরঘাটা সদর ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর হোসেন। বক্তব্য দেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা শ্যামল চন্দ্র হালদার, পাথরঘাটা প্রেস ক্লাবের সম্পাদক আমিন সোহেল প্রমুখ।

ঈদ উপহার

ম রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফ এলাকার দেড় হাজার দুস্থ পরিবারে ঈদের উপহার হিসাবে শাড়ি, লুঙ্গি ও নগদ টাকা দিয়েছেন। বুধবার সকাল থেকে সারা দিন এ উপহার বিতরণের সময় উপস্থিত ছিলেন স্থানীয় সাবেক মেম্বার মোস্তাফিজুর রহমান, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ রফিক, ছাত্রলীগ নেতা সাফায়েত হোসেন তৌহিদ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে