সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জেলা বিএনপি নেতা, মাদক ব্যবসায়ী ও জুয়াড়িসহ ৯ জেলায় গ্রেপ্তার ৪৪

স্বদেশ ডেস্ক
  ০৩ মে ২০২৩, ০০:০০

টাঙ্গাইলে হত্যা মামলায় বাবা-ছেলেসহ তিনজন ও ছয় জুয়াড়ি, সিরাজগঞ্জ জেলা বিএনপির সম্পাদকসহ ছয় নেতা, কিশোরগঞ্জ ভৈরবে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া আসামিসহ ছয়জন, হবিগঞ্জের চুনারুঘাটে গাঁজাসহ দুইজন, রাঙামাটির চন্দ্রঘোনায় চোলাই মদসহ দুইজন, নীলফামারীর কিশোরগঞ্জে ৯ জুয়াড়ি, ঝিনাইদহে হত্যা মামলায় মৃতু্যদন্ডপ্রাপ্ত স্বামী-স্ত্রী, নওগাঁর নিয়ামতপুরে মোটর সাইকেল চোর ও যশোরের চৌগাছার সীমান্তে নারীসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মাইজবাড়ী পূর্বপাড়া গ্রামে তাস দিয়ে জুয়া খেলার সময় ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় এদের গ্রেপ্তার করে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তাররা হলেন- উপজেলার বাখুরিয়াবাড়ী গ্রামের মৃত নুরু মিয়ার ছেলে জামাল উদ্দিন (৩৫), একই গ্রামের আ. সোবহানের ছেলে আলম মিয়া (৩৫), জোতবাগল গ্রামের মৃত শামসুল আলমের ছেলে আয়নাল হক (৩২), মৃত আবুল হোসেনের ছেলে তারা মিয়া (৫৫), মাইজবাড়ী পূর্বপাড়া গ্রামের মৃত মোনছব আলীর ছেলে মোজাম্মেল হক (৪৫) ও পলাশিয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত আমির হোসেনের ছেলে আরিফ মিয়া (২৬)।

এদিকে জেলার কালিহাতীতে কীটনাশক খাইয়ে বৃদ্ধ আবুল হোসেন হত্যা মামলায় বাবা-ছেলেসহ তিন অভিযুক্তকে আটক করেছের্ যাব-১৪। মঙ্গলবার গাজীপুর জেলার গাছা থানার বোর্ড বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবারর্ যাব-১৪ প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে। আটকরা হলেন- উপজেলার সীমাকাছড়া পালিমা গ্রামের মকবুল হোসেন (৫০), তার ছেলে মো. শরিফ (৩০) ও একই গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে মো. মনির (৪৫)।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহে গৃহবধূকে পুড়িয়ে হত্যা মামলায় মৃতু্যদন্ডপ্রাপ্ত আসামি স্বামী ও স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- ঝিনাইদহ সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের শহিদুল ইসলাম (৫৬) ও তার প্রথম স্ত্রী চম্পা খাতুন (৪৬)।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় জেলা বিএনপির সম্পাদক ও জেলা যুবদলের সম্পাদকসহ ছয় নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ নির্দেশ দেন। এর আগে, বিএনপির নেতাকর্মীরা এসটি ৯৯নং মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। কারাগারে পাঠানো ব্যক্তিরা হলেন- জেলা বিএনপির সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা যুবদলের সম্পাদক মুরাদুজ্জামন মুরাদ, সদর উপজেলা যুবদলের সভাপতি গোলাম কিবরিয়া বরাত, কালিয়া হরিপুর ইউনিয়ন ছাত্রদলের সম্পাদক নির্লোভ, ৬নং ওয়ার্ড যুবদলের সদস্য সোহেল রানা ও ইউনিয়ন যুবদল নেতা নোমান।

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর কিশোরগঞ্জে জুয়া খেলার সময় ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার রাতে উপজেলার মাগুড়া ইউনিয়নের সিঙ্গেরগাড়ী পাঠানপাড়া গ্রাম থেকে এদের গ্রেপ্তার করা হয়। আটকরা হলেন- উত্তর সিঙ্গেরগাড়ী পাঠানপাড়া গ্রামের মৃত আছের মামুদের ছেলে আজগার আলী (৫০), আছির মামুদের ছেলে আলম হোসেন (৫৫), আলেফ উদ্দিনের ছেলে বাতেন মিয়া (৪৮), দক্ষিণ সিঙ্গেরগাড়ী চওড়াপাড়ার আবেদ আলীর ছেলে সবুজ মিয়া (২৭), সহিদুল ইসলাম ওরফে টন্না মামুদের ছেলে মো. কামরুল ইসলাম (২৪), দক্ষিণ সিংগেরগাড়ী পোদ্দারপাড়া গ্রামের মছে মামুদের ছেলে এরশাদুল ইসলাম (২৫), ইনছার আলী ছেলে লেলিন মিয়া (২৫), দক্ষিণ সিঙ্গেরগাড়ী পেয়াদাপারার হাবিবুর রহমানের ছেলে ফুল চাঁদ মিয়া (৪৮), দক্ষিণ সিঙ্গেরগাড়ী তেলিপাড়া গ্রামের শামসুল হকের ছেলে সবুজ মিয়া (২৬)।

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জ ভৈরবে থানা পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়া সাজাপ্রাপ্ত আসামি সাদ্দাম হোসেনকে (৩০) গ্রেপ্তার করেছে ভৈরব ডিবি ও থানা পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার শ্রীনগর ইউনিয়নের জাফরনগর গ্রামের প্রত্যন্ত চর এলাকা থেকে তাকে আটক করা হয়। এ ছাড়াও এ ঘটনায় আসামি সাদ্দামের মা নাদিরা বেগম (৫৫), বোন সাহিদা বেগম (৩০), আঁখি বেগম (২৫), ভাই নাজমুল (১৫) ও চাচা আলী হোসেনকে (৫৫) আটক করা হয়।

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের চুনারুঘাটে ২২ কেজি গাঁজাসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার ভোররাতে উপজেলার ২ নম্বর আহম্মদাবাদ ইউপির আমু চা বাগানের পাশে খেলার মাঠে পুলিশ অবস্থান নিয়ে ২০ কেজি গাঁজাসহ প্রান্ত মুন্ডাকে গ্রেপ্তার করে। অপরদিকে চান্দপুর চা বাগানে অভিযান চালিয়ে ২ কেজি গাঁজাসহ চন্দ্রধর তাতীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার প্রান্ত মুন্ডা উপজেলার ৩ নম্বর দেওরগাছ ইউপির চন্ডিছড়া চা বাগানের ব্রিজাল মিন্ডার ছেলে ও চন্দ্রধর তাতী চান্দপুর চা বাগানের ধর্মধর তাতীর ছেলে।

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাইয়ের চদ্রঘোনা রাইখালী ইউনিয়ন পরিষদের সামনে অভিযান চালিয়ে ৯ লিটার দেশীয় চোলাই মদসহ মোহাম্মদ হাসেম (৩১) ও মোহাম্মদ মানিক নামক দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে চন্দ্রঘোনা থানা পুলিশ। মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ২নং রাইখালী ইউনিয়ন পরিষদের সামনে চেকপোস্ট বসিয়ে দেশীয় চোলাই মদসহ তাদের আটক করা হয়।

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর নিয়ামতপুরে মোটর সাইকেল চুরি করে পালানোর সময় ফারুক হোসেন (২০) নামের এক মোটর সাইকেল চোরচক্রের সক্রিয় সদস্যকে আটক করেছে থানা পুলিশ। মোটর সাইকেল চোর ফারুক হোসেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। মঙ্গলবার দুপুরে তাকে উপজেলার রসুলপুর ইউনিয়নের চৌরাপাড়া ব্রিজ এলাকা থেকে আটক করা হয়।

চৌগাছা (যশোর) প্রতিনিধি জানান, যশোরের চৌগাছা সীমান্ত থেকে অবধৈভাবে ভারতে যাওয়ার সময় সাতজনকে আটক করেছে বিজিবি। এর মধ্যে চারজন নারী ও তিনজন পুরুষ। এ সময় তাদের সঙ্গে আরও তিন শিশু ছিল। রোববার রাতে চৌগাছার আন্দুলিয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা ভারত সীমন্তবর্তী বড় আন্দুলিয়া গ্রামের মাঠ থেকে তাদের আটক করে। আটকরা হলেন- পিরোজপুর জেলার স্বরূপকাটি উপজেলার মাদ্রা গ্রামের অনিল মিস্ত্রির ছেলে অসিম মিস্ত্রি (৩২), অসিমের স্ত্রী বর্ণা মিস্ত্রি (২৪), বাগেরহাট জেলার স্মরণখোলার খুরিয়াখালি গ্রামের বাদশা ফরাজীর ছেলে রুবেল ফরাজী (৩০), রুবেল ফরাজীর স্ত্রী খালেদা বেগম (২০), একই জেলার মড়েলগঞ্জের পিসি বড়াইখালি গ্রামের মোবারক তালুকদারের ছেলে বাবুল তালুকদার (৩০), বাবুল তালুকদারের স্ত্রী তানিয়া আক্তার (২১) ও নড়াইল জেলার কালিয়া উপজেলার হরিশপুর গ্রামের আব্দুর রহমানের মেয়ে বালিকা খাতুন (৩০)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে