সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাজিতপুরে হিলচিয়া সবজি ও মাছ মহলের বেহাল অবস্থা

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ০৩ মে ২০২৩, ০০:০০

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার হিলচিয়া ইউনিয়নের হিলচিয়া সবজি ও মাছ মহল বেহাল অবস্থায় পড়ে রয়েছে গত ৩৫ বছর ধরে। এ বাজারের সবজি ও মাছ মহলের উপরের অংশের টিন ছিদ্র হয়ে আকাশ দেখা যাচ্ছে। গত প্রায় তিন যুগ ধরে এই বাজারের ব্যবসায়ীরা ঝুঁকির মধ্যে ব্যবসা করে আসছেন। একটু বৃষ্টি হলেই মাছ মহল ও সবজি বাজারটির মধ্যে হাটু পানি জমে যায়।

শুক্রবার সকাল ১১টায় সরেজমিন গিয়ে দেখা যায়, মাছ মহলের ২৮ জন ব্যবসায়ী মাছ নিয়ে বসেন এবং সবজি মহলের ৩০-৩৫ জন সবজি ব্যবসায়ী ঝুঁকিপূর্ণ পরিবেশে প্রতিদিন বেচাকেনা করে থাকেন। স্থানীয় ও উপজেলা প্রশাসন এই বাজারের বিষয়টি নিয়ে যুগের পর যুগ ধরে উদাসীনতার মধ্যে আছেন। যেন দেখার কেউ নেই। এছাড়াও হিলচিয়া পুরো বাজারটি একটু বৃষ্টি হলে পানি জমে যায় পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকার কারণে পানি জমে থাকে এতে মানুষের বিভিন্ন সমস্যা ও রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। কয়েকবার এ বাজারের উন্নয়নে এলাকার জনগণ উদ্যোগ নিলেও স্থানীয় প্রশাসনের কোনো সহযোগিতা না পাওয়ায় এখন সবই যেন থমকে গেছে।

হিলচিয়া মাছ বাজারের সভাপতি আক্কেল আলী বলেন, তারা বর্তমানে অনেক সমস্যার মধ্যে আছেন। বৃষ্টির দিন হলে খুব ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে ব্যবসা করতে হচ্ছে।

তিনি আরও বলেন, শুধু মাছমহল নয়, এত বড় একটি বাজারের মধ্যে পয়ঃনিষ্কাশনের মতো কোনো ব্যবস্থা নেই। এলাকাবাসীর শিগগিরই এই বাজারের সব সমস্যা সমাধান করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে