সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মোংলা বন্দর কর্তৃপক্ষ

নতুনধারা
  ১৭ আগস্ট ২০২৩, ০০:০০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মোংলা বন্দর কর্তৃপক্ষ নানা কর্মসূচি গ্রহণ করেছে।

১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মোংলা বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন স্থাপনায় জাতীয় পতাকা ও বন্দর পতাকা উত্তোলন এবং অর্ধনমিত রাখা হয়। সকাল ১০টায় মোংলা বন্দর কর্তৃপক্ষের সভাকষ্কষ আলোচনা সভা এবং প্রামাণ্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী, চেয়ারম্যান মোংলা বন্দর কর্তৃপক্ষ এবং সভাপতিত্ব করেন- পরিচালক (প্রশাসন) (ভারপ্রাপ্ত), কালাচাঁদ সিংহ। এ ছাড়াও অনুষ্ঠানে মোংলা বন্দর কর্তৃপক্ষের সব বিভাগীয় প্রধান, উপ-বিভাগীয় প্রধান, ঊর্ধ্বতন কর্মকর্তা, বন্দরের অফিসার্স অ্যাসোসিয়েশনের সদস্য এবং সিবিএ নেতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে চেয়ারম্যান মোংলা বন্দর কর্তৃপক্ষ জাতির পিতার আত্মজীবনীমূলক গ্রন্থ, 'অসমাপ্ত আত্মজীবনী' এবং 'কারাগারের রোজনামচা' ও প্রধানমন্ত্রী কর্তৃক রচিত 'শেখ মুজিব আমার পিতা' বইসমূহ আলোচকদের উপহার হিসেবে প্রদান করেন। দুপুর ১২টায় মোংলা বন্দর কর্তৃপক্ষের সদর দপ্তর চত্বরে চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী কর্তৃক একটি ফলজ বৃক্ষরোপণের মাধ্যমে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৩-এর শুভ উদ্বোধন করা হয়।

আগস্ট মাসের শুরু থেকেই মোংলা বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীদের কালো ব্যাচ পরিধানের মধ্য দিয়ে মাসব্যাপী কর্মসূচির কার্যক্রম শুরু করা হয়। মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ের মূল ফটক, পোর্ট জেটি, মোংলা এবং খুলনাস্থ আবাসিক এলাকার মূল ফটকে, মোংলা বন্দর কর্তৃপক্ষের অধীনস্থ স্কুল ও স্থাপনাসমূহের দৃশ্যমান স্থানে ব্যানা/ড্রপ ডাউন ব্যানার, ফেস্টুন ও ডিজিটাল ডিসপেস্ন স্থাপন করা হয়। বন্দর অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানসমূহে জাতীয় কর্মসূচির আলোকে ছাত্রছাত্রীদের উপস্থিতিতে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক বক্তৃতা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজনের মাধ্যমে দিবসটি পালন করা হয়। দেশের স্বনামধন্য বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্তৃক শোকবার্তা প্রকাশ করা হয়। এ ছাড়াও বিশেষভাবে উলেস্নখ্য যে, মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনা, মোংলা ও বাগেরহাটের বিভিন্ন এতিমখানায় এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। মোংলা বন্দর কর্তৃপক্ষের অধীনস্থ মসজিদে পবিত্র কোরআন খতমের আয়োজন এবং বাদ জোহর দোয়া মাহফিলের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে