সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জাতীয় শোক দিবস উপলক্ষে ডুজার আলোকচিত্র প্রদর্শনী

ঢাবি প্রতিনিধি
  ১৭ আগস্ট ২০২৩, ০০:০০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর দুর্লভ এবং ঐতিহাসিক ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) 'স্মৃতিতে অম্স্নান মহানায়ক' শীর্ষক এই আলোকচিত্র প্রদর্শনীটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডুজার প্রধান উপদেষ্টা অধ্যাপক ডক্টর মো. আখতারুজ্জামান। এ সময় প্রদর্শনীস্থল ঘুরে দেখেন উপাচার্য।

প্রদর্শনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ, পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণ, বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন ছবি প্রদর্শন করা হয়।

প্রদর্শনীর উদ্বোধন করে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, 'বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং আমাদের স্বাধীনতা যুদ্ধসহ ঐতিহাসিক বিভিন্ন ঘটনাপ্রবাহ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির এই দলিলভিত্তিক ও ব্যতিক্রমধর্মী চিত্র প্রদর্শনীতে ফুটে উঠেছে। এই আয়োজনের মধ্য দিয়ে আমরা বঙ্গবন্ধু স্টাডিজ, বাংলাদেশ স্টাডিজ এবং ইতিহাসকে খুব সংক্ষিপ্ত পরিসরে জানতে পারি।'

প্রদর্শনী ঘুরে দেখে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। এছাড়া চিত্র প্রদর্শনীতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহি, যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমুল হুদা এবং দপ্তর সম্পাদক মো. জাফর আলীসহ সমিতির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে