সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
অভয়নগর-ভাঙ্গায় ৭১ হাজার টাকা জরিমানা হরিরামপুরে জব্দকৃত ড্রেজার ছিনতাই

নলডাঙ্গায় বিয়ের আসর থেকে পালালেন বর!

স্বদেশ ডেস্ক
  ৩১ আগস্ট ২০২৩, ০০:০০

নাটোরের নলডাঙ্গায় বিয়ের আসর থেকে পালালেন বর ও অভিভাবকরা। অন্যদিকে যশোরের অভয়নগর ও ফরিদপুরের ভাঙ্গায় অভিযান চালিয়ে অবৈধ ব্যবসায়ীদের ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদী থেকে জব্দকৃত একটি ড্রেজার ছিনতাই ও বাল্কহেড নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। বুধবার প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের নলডাঙ্গায় বিয়ের আসর থেকে পালালেন বর ও অভিভাবকরা। মঙ্গলবার রাতে উপজেলার পিপরুল ইউনিয়নের ছান্দাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। ১৩ বছরের সপ্তম শ্রেণির এক ছাত্রীর বিয়ের খবরে উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যান বলে জানা গেছে। এ সময় ইউএনও দেওয়ান আকরামুল হক বাল্যবিয়ে বন্ধ করে ছাত্রীর মামাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

অভয়নগর (যশোর) প্রতিনিধি জানান, যশোরের অভয়নগরে লাইসেন্স বিহীনভাবে সার মজুত ও বিক্রি করার অপরাধে লোকমান হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মজুতকৃত সার জব্দ করে উপজেলা কৃষি অফিসের হেফাজতে রাখা হয়েছে। বুধবার নওয়াপাড়া রেলস্টেশন বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের ভাঙ্গায় অবৈধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ভোগ্যপণ্য এবং অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার এ আদালত পরিচালনা করেন ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ম্যাজিস্ট্রেট আজিম উদ্দিন। এ সময় অসাধু ব্যবসায়ীদের ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি জানান, মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে জব্দকৃত একটি ড্রেজার বালু উত্তোলনকারীরা ছিনিয়ে নিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। এ সময় জব্দ করা বালুবাহী একটি বাল্কহেড নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। বালু উত্তোলনকারীরা দলবলসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী হরিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও তাপসী রাবেয়াকে জিম্মি করেন বলেও অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার উপজেলার ধুলশুড়া ইউনিয়নের পদ্মা নদীতে এ ঘটনা ঘটে বলে জানা যায়। তবে বুধবার ছিনিয়ে নেওয়া জব্দকৃত ড্রেজার ও বাল্কহেড উদ্ধার এবং এসি ল্যান্ডকে জিম্মি করার বিষয়ে কোনো আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে বিষয়টি নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে