সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
কলেজ ছাত্রী অপহরণকারীসহ ৭ জেলায় গ্রেপ্তার ১২

কেরানীগঞ্জে প্রবাসীর বাড়িতে হামলার মূল হোতা গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ৩১ আগস্ট ২০২৩, ০০:০০

ঢাকার কেরানীগঞ্জে প্রবাসীর বাড়িতে হামলা ও ভাঙচুর ঘটনার মূল হোতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও বগুড়ার আদমদীঘিতে কলেজ ছাত্রীকে অপহরণকারীসহ ৭ জেলায় ১২ জনকে গ্রেপ্তার করেছের্ যাব-পুলিশ। বুধবার প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান- ঢাকার কোরানীগঞ্জে প্রবাসীর বাড়িতে হামলা, ভাঙচুর স্বর্ণালঙ্কর লুটপাটের ঘটনার মূল হোতা মাদক কারবারি বাবা আনোয়ারকে গ্রেপ্তার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। তবে এ হামলায় জড়িত বাকি আসামিদের দ্রম্নত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোড় দাবি করেছেন ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন কোন্ডা ইউনিয়নের ঘোষকান্দা এলাকার আনোয়ার ওরফে বাবা আনোয়ারের ছোট ভাই ইসমাইল ও মোসলেম কুয়েতে এক সঙ্গে চাকরি করত। কিছু দিন আগে ইসমাইল দেশে আসার পর পুনরায় কুয়েতে ফিরে গেলে মালিক তাকে আর কাজে রাখিনি। এ ঘটনায় ইসমাইল- মোসলেমকে দায়ী করেন। এ নিয়ে কুয়েতে বসে তাদের মধ্যে ঝগড়া হয়। গত এক সপ্তাহ আগে মোসলেম ছুটিতে দেশে আসে। এই খবর পেয়ে ইসমাইলের ভাই আনোয়ার ওরফে বাবা আনোয়ার ১০ থেকে ১২ জন সন্ত্রাসী নিয়ে গত সোমবার দফায় দফায় কুয়েত প্রবাসী মোসলেমের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর স্বর্ণালঙ্কর লুটপাট ও ছুরিকাঘাত এবং লাঠিপেটা করে মোসলেমসহ তার ছেলে মুরাদ হাসান, তার ছোট বোন মুসলিমা এবং বড় ভাবি বিলকিসকে গুরুতর আহত করে। এ ঘটনায় মোসলেম উদ্দিন বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় ১০/১২ জনকে আসামি করে মামলা করেন। দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান এ তথ্য নিশ্চিত করেন।

খুলনা অফিস জানায়- খুলনায় ইজিবাইক চালক শাওন হাওলাদার (ওরপে) বাবু হত্যা মামলার রহস্য উদঘাটন ও হত্যাকান্ডের তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন- মোসলেম গাজী (৫৪), আনিছুর রহমান (৪২) ও রুহুল আমিন (৪০)। মঙ্গলবার খুলনা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

রাজশাহী সদর প্রতিনিধি জানান- রাজশাহী মহানগরীতে এক কেজি গাঁজা ও সাত বোতল ফেনসিডিলসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে আরএমপির কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। এ সময় আসামিদের ব্যবহৃত মোটর সাইকেলটি জব্দ করা হয়েছে। তারা হলেন- তাপসী খাতুন (২০), সবুজ (২৫), অনিক (২৬) ও ওয়াহিদুজ্জামান সোহাগ (২৮)। বুধবার আরএমপির উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভূষণ বানার্জি এ তথ্য জানান।

বাগেরহাট প্রতিনিধি জানান- বাগেরহাট শহরতলীর দশানী এলাকায় তিনটি চোরাই ছাগলসহ আসমা বেগম (৪৫) নামের এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার তাকে গ্রেপ্তার করে বাগেরহাট সদর মডেল থানা পুলিশ। আসমা পিরোজপুর ইন্দুরকানি এলাকার মৃত দুলাল শেখের স্ত্রী। বাগেরহাট সদর মডেল থানার ওসি কেএম আজিজুল ইসলাম এ তথ্য জানান।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান- ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার আতাদি নামক স্থানে মাইক্রোবাসের মধ্যে লুকিয়ে রাখা ২০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এ সময় আজিজুর রহমান (৪৩) নামে এক মাদক কারবারিকে আটক করা হয়েছে। তিনি জেলার বোয়ালমারী উপজেলার হাসামদিয়া এলাকার খলিলুর রহমান মোল্যার ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক শামীম হোসেন।

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা থেকে উপজেলা শাখার জামায়াতে ইসলামীর আমির আবদুর রহিমকে আটক করেছে পুলিশ। তিনি লোকেরপাড়া ইউনিয়নের যুগিহাটী গ্রামের খন্দকার আব্দুল মান্নানের ছেলে। তিনি যুগীহাটি খন্দকার নগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। ঘাটাইল থানার এসআই দেলোয়ার হোসেন এ তথ্য জানান।

বারহাট্টা (নেত্রকোনা) প্রতিনিধি জানান- নেত্রকোনার বারহাট্টায় ভারত থেকে চুরাইপথে আসা ১০ বোতল মদ উদ্ধারসহ এক জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় একটি মোটর সাইকেল জব্দ করা হয়। আটক সাব্বির হোসেন কলমাকান্দা উপজেলার ছত্রংপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে। মঙ্গলবার বারহাট্টা থানার ওসি খোকন কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেন।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান- বগুড়ার আদমদীঘির নসরতপুর ডিগ্রি কলেজের অপহৃত কলেজ ছাত্রী (১৭) কে ১২ দিন পর উদ্ধারসহ আব্দুল হাই সরকার (২২) নামে এক অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আব্দুল হাই লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর গ্রামের আবুল হোসেনের ছেলে। বুধবার দুপচাঁচিয়া বাসস্ট্যান্ড এলাকায় ঘটনা ঘটে। আদমদীঘি থানার ওসি রেজাউল করিম এ তথ্য জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে